Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবাধ তথ্য প্রবাহের সুবর্ণ সময়ে বাংলাদেশ -স্পিকার

| প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, অবাধ তথ্যপ্রবাহের সুবর্ণ সময়ে অবস্থান করছে বাংলাদেশ । গতকাল মঙ্গলবার রাজধানীর মহাখালীতে বৈশাখী টেলিভিশনের কার্যালয়ে বৈশাখী টেলিভিশনের একযুগ পূর্তি অনুষ্ঠানে একথা বলেন। স্পিকার বলেন, গণতন্ত্র ও গণমাধ্যম পরস্পরের পরিপূরক। গণতন্ত্র সচল থাকলে গণমাধ্যমও সচল থাকে। তাই গণমাধ্যমের অগ্রগতি অব্যাহত রাখার স্বার্থেই দেশে গণতন্ত্রের ভীত শক্তিশালী করতে মিডিয়াকর্মীদের কাজ করতে হবে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি, সাংস্কৃতিক ব্যক্তিত্ব হাসান ইমাম, কণ্ঠশিল্পী খুরশিদ আলমসহ বৈশাখী টেলিভিশনের শুভানুধ্যায়ীরা । এ সময় স্পিকার কেক কেটে একযুগ পূর্তির অনুষ্ঠান শুরু করে।
শিরীন শারমিন চৌধুরী বলেন, এখন প্রতিটি গণমাধ্যমের মধ্যে প্রতিযোগিতা বিদ্যমান। সংবাদ পরিবেশনা থেকে শুরু করে বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে প্রতিযোগিতা হচ্ছে। তিনি অনুষ্ঠান নির্মাণে গণমানুষের চিন্তা চেতনা ও আশা-আকাক্সক্ষার প্রতিফলন ঘটাতে কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।
স্পিকার আরো বলেন, গণতন্ত্রকে সুসংহত করতে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন ও অনুষ্ঠানমালা নির্মাণের পাশাপাশি গঠনমূলক সমালোচনা খুবই গুরুত্বপূর্ণ যা জনমত গঠনের পাশাপাশি সরকারের উন্নয়নমূলক কর্মকাÐকে আরো গতিশীল করতে ভূমিকা রাখে। তিনি বৈশাখী টেলিভিশনের উত্তোরোত্তর সাফল্য কামনা করে বলেন, সকল চ্যালেঞ্জ মোকাবেলা করে জনগণের মুখপাত্রে পরিণত হবে বৈশাখী টেলিভিশন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবাধ

৬ ফেব্রুয়ারি, ২০২২
৩১ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ