Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক মানের ক্যান্সার হাসপাতাল নির্মাণে চীনের সাথে এমওইউ স্বাক্ষর

| প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : চীনের আর্থিক সহায়তায় ঢাকায় স্থাপিত হতে যাচ্ছে ১ হাজার শয্যার অত্যাধুনিক ক্যান্সার হাসপাতাল।
গতকাল সচিবালয়ে এ সংক্রান্ত একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। এতে স্বাক্ষর করেন বাংলাদেশের পক্ষে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব মো. সিরাজুল ইসলাম এবং চীনের পক্ষে সিআরসিসিআই-এর বাংলাদেশ প্রতিনিধি ইয়াং ঝি। অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডা. আবুল কালাম আজাদসহ মন্ত্রণালয় ও সিআরসিসিআই-এর ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
দেশে একটি আন্তর্জাতিক মানের অত্যাধুনিক ক্যান্সার হাসপাতাল নির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশের পর সম্প্রতি চীন সফরকালে সেদেশের সরকার ও শিল্পোদ্যাক্তাদের প্রতি বাংলাদেশে একটি ক্যান্সার হাসপাতাল স্থাপনে সহায়তার আহ্বান জানান স্বাস্থ্যমন্ত্রী।
এরই ধারাবাহিকতায় চীনের প্রতিনিধি দল ঢাকায় এসে একটি অত্যাধুনিক ক্যান্সার হাসপাতাল স্থাপনে সমীক্ষা চালাতে ঢাকায় আসে।
গতকাল স্বাস্থ্য মন্ত্রণালয় ও চীনের সিআরসিসিআই-এর মধ্যে চুক্তি স্বাক্ষরের মধ্য দিয়ে এই হাসপাতাল গড়ার প্রক্রিয়া আনুষ্ঠানিকভাবে শুরু হলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ