Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

রেজাউল করিম ডিকাব সভাপতি ও পান্থ রহমান সা. সম্পাদক নির্বাচিত

| প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা : ২০১৭ সালের জন্য ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন, বাংলাদেশের (ডিকাব) সভাপতি নির্বাচিত হয়েছেন ডেইলি স্টারের কূটনৈতিক সংবাদদাতা রেজাউল করিম লোটাস এবং সাধারণ সম্পাদক হয়েছেন চ্যানেল আইয়ের পান্থ রহমান। গতকাল বুধবার বার্ষিক সাধারণ সভার পর জাতীয় প্রেসক্লাবে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। এবারের নির্বাচনে সভাপতি ও সহ-সভাপতি পদ ছাড়া নির্বাহী কমিটির বাকি সকল প্রার্থীই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
নির্বাচিত নির্বাহী কমিটিতে সহ-সভাপতি পদে দৈনিক সংবাদের সালাম জুবায়ের, যুগ্ম-সম্পাদক পদে যমুনা টেলিভিশনের মাহফুজুর রহমান মিশু, কোষাধ্যক্ষ পদে বিডিনিউজের নুরুল ইসলাম হাসিব ও দফতর সম্পাদক পদে বাংলানিউজের জেসমিন পাপড়ি নির্বাচিত হয়েছেন।
নির্বাচিত সদস্যরা হলেন, দৈনিক যুগান্তরের মাসুদ করিম, নিউজ টোয়েন্টিফোর টেলিভিশনের আঙ্গুর নাহার মন্টি, বাংলাদেশ সংবাদ সংস্থার আমিনুল ইসলাম মির্জা, এটিএন বাংলার সানাউল হক ও দৈনিক জনকণ্ঠের তৌহিদুর রহমান।
এর আগে ডিকাবের বিদায়ী কমিটির সভাপতি আঙ্গুর নাহার মন্টির সভাপতিত্বে বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এতে ২০১৬ সালের সাধারণ সম্পাদক পান্থ রহমান ও কোষাধ্যক্ষ এ কে এম মঈনউদ্দিন বার্ষিক প্রতিবেদন পেশ করেন।
এই নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন সিনিয়র সাংবাদিক এম শফিকুল করিম এবং অন্য দুই নির্বাচন কমিশনার ছিলেন ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত ও ডেইলি অবজারভারের সিনিয়র সাংবাদিক নিজামুদ্দিন আহমেদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ