Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

গার্মেন্টস শ্রমিকদের উসকানি জামায়াতের ১০ নেতা রিমান্ডে

| প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কোর্ট রিপোর্টার : গার্মেন্টস শ্রমিকদের উসকানি দেয়ার মামলায় জামায়াতের ১০ নেতাকে পাঁচ দিন করে রিমান্ডে নেয়ার অনুমাতি দিয়েছেন আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম মোহা: আহসান হাবীব রিমান্ডের এ আদেশ দেন। এর আগে রাজধানীর রমানা থানা পুলিশ বিশেষ ক্ষমতা আইনের মামলায় আসামিদের ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিন করে রিমান্ডে নেয়ার আবেদন করেন।
এ বিষয়ে আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) মাহমুদার রহামান সাংবাদিকদের জানান, মামলার এজাহারে এবং রিমান্ডে আবেদনে আসামিদের বাংলাদেশ জামায়াতে ইসলামীর সদস্য এবং রোকন হিসাবে পরিচয় দেয়া হয়েছে। আসামিরা হলেনÑ জাতীয় গার্মেন্টস শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি মো. শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক তানভীর আহমেদ, সাংগঠনিক সম্পাদক মো.বশির উদ্দিন, সহ-সভাপতি তসলিম, উপদেষ্টা হারুন-অর-রশিদ, অ্যাডভাইজার অ্যাডভোকেট জাকির হোসাইন, সহ-সভাপতি আব্দুস সালাম, সদস্য মশিউর রহমান, আজহারুল ইসলাম, আবুল হাসেম।
এর আগে মঙ্গলবার দুপুরে রাজধানীর মগবাজার এলাকা থেকে আসামিদের গ্রেফতার করে রমনা থানা পুলিশ। মামলায় অভিযোগ করা হয়, ১৫ (৩) ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে গার্মেন্টস শ্রমিকদের উসকানি দিয়ে তাদের মধ্যে অসন্তোস সৃষ্টি করে দেশের শান্ত পরিবেশকে অশান্ত করার অভিযোগ করা হয়। এছাড়া গার্মেন্টস শিল্পের ক্ষতিসাধন , কর্মক্ষমতা ও কার্যকারিতা ব্যহত করে গার্মেন্টস শিল্পকে ধ্বংস করার ষড়যন্ত্রমূলকভাবে সমাবেত হওয়ার অভিযোগ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গার্মেন্টস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ