Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অশ্লীল ছবি ফেসবুকে পোস্ট দিয়ে ফেঁসে গেল সাবেক স্বামী

| প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রংপুর জেলা সংবাদদাতা : তালাকের পর সাবেক স্ত্রীর অশ্লীল ছবি ফেসবুকে পোস্ট করার অভিযোগে তথ্য প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় স্বামী শামিম আহম্মেদ রিপনকে (২৭) গ্রেফতার করেছে পুলিশের বিশেষায়িত তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই), রংপুর পুলিশ।
মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে এবং প্রযুক্তিগত সহায়তার মাধমে কুড়িগ্রাম জেলার চিলমারী থানার জোড়গাছ ব্যাপারী পাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছে তার ব্যবহৃত একটি মোবাইল ফোন, দুটি সিম কার্ড, একটি মেমোরি কার্ড উদ্ধার করে পুলিশ। গ্রেফতারকৃত রিপন চিলমারী থানার জোরগাছ ব্যাপারীপাড়া গ্রামের আবুল কালামের ছেলে।
পিবিআই রংপুর অফিস সূত্র জানায়, রংপুর জেলার কোতয়ালি থানার ইসলামবাগ এলাকার আবুল কালামের মেয়ে কামরুন্নাহার কাকলীর সাথে মামলার আসামি রিপনের টিউশনির মাধ্যমে প্রথমে পরিচয়, প্রেম ভালোবাসা এবং পরবর্তীতে গত ২০১৪ সালের ১ আগস্টে পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের পর স্বামী-স্ত্রীর মধ্যে মনোমালিন্য সৃষ্টি হওয়ায় এক পর্যায়ে গত বছরের ২৪ মে কাকলী তার স্বামীকে খোলা তালাক দেন।
তালাকের কিছুদিন পর রিপন তার স্ত্রীর সঙ্গে ফেসবুকে এবং মোবাইলের মাধ্যমে যোগাযোগের চেষ্টা করেন। একপর্যায়ে তাদের মধ্যে কিছুটা সু-সম্পর্ক তৈরি হয়। পরে তাদের মধ্যে পুন:রায় সম্পর্কের টানাপড়েন তৈরি হলে কাকলী রিপনের সাথে যোগাযোগ স্থাপন না রাখতে চাইলে রিপন তার উপর ক্ষুব্ধ হয়ে উঠেন এবং ফেসবুকে ‘আজব মানুষ কাকলী, কেয়ামত জ্বিন, মনের মানুষ’ প্রভৃতি নাম দিয়ে ফেক আইডি খোলেন এবং তার নিজের ব্যক্তিগত আইডি শামিম আহম্মেদ থেকে কাকলী আক্তারের ফেসবুক আইডিতে মেসেঞ্জারে মাধ্যমে যোগাযোগ করার চেষ্টা করেন। এতে কাকলী আক্তার সাড়া না দিলে তিনি কাকলী আক্তারের  একটি অশ্লীল ছবি তার ইনবক্সে পাঠিয়ে সেটি ফেসবুকে পোস্ট করে সামাজিকভাবে হেয় করার হুমকি দেন এবং ওই ছবিটি ‘আজব মানুষ কাকলী’ নামের আইডিতে পোস্ট করে পরবর্তীতে সেই পোস্টটি ডিলিট করে দেন।  এ ঘটনায় গত ৬ ডিসেম্বর কাকলী আদালতে তথ্য প্রযুক্তি আইনে মামলা করলে আদালত মামলাটি রংপুর কোতয়ালি থানায় রুজু করে তদন্তের জন্য পিবিআই পুলিশকে নির্দেশ দেন। তদন্তের নির্দেশ পেয়ে মঙ্গলবার রাতে আসামি রিপনকে গ্রেফতার করে পিবিআই পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ