Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ জুন ২০২১, ০২ আষাঢ় ১৪২৮, ০৪ যিলক্বদ ১৪৪২ হিজরী

সকল রেকর্ড ছাড়াতে পারে আমিরের দঙ্গল

| প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

প্রথম সপ্তাহে বক্স অফিসের শীর্ষে : আয় ২৭৬ কোটি রুপি
ইনকিলাব ডেস্ক : নিজের নামের প্রতি সুবিচার করতে ভুল করেন না বলিউডের মিস্টার পারফেকশনিস্ট খ্যাত তারকা আমির খান। আর তাই তো দীর্ঘ এক বছর পর রুপালি পর্দায় এসে আবারো বক্স অফিসের দখল নিয়েছে আমির খান অভিনীত সদ্য মুক্তি পাওয়া ছবি ‘দঙ্গল’। গত শুক্রবার ভারতের ৪ হাজার হলে মুক্তি দেয়া হয় দঙ্গল। আর সেখান থেকেই প্রথম দিনে ছবিটি আয় করেছে প্রায় ৩২ কোটি রুপি। আয়ের দিক থেকে প্রথম দিনে বছরের দ্বিতীয় সর্বোচ্চ আয় করা ছবি ‘দঙ্গল’। বছরের শুরুতে প্রথম দিনে ৩৬ কোটি টাকা আয় করেছিল সালমান খান অভিনীত ‘সুলতান’। তবে ভারতীয় বক্স অফিস বিশ্লেষক তরন আদর্শের মতে, প্রথম দিনে সুলতানকে টেক্কা দিতে না পারলেও মোট আয়ের দিক থেকে সুলতানকেও ছাড়িয়ে যাবে আমিরের দঙ্গল এবং যে ধারা পরিলক্ষিত হচ্ছে তাতে যে কোন সময়ের রেকর্ড ভাঙার পথে রয়েছে ছবিটি।
বুধবার পর্যন্ত দঙ্গল সারা বিশ্ব থেকে আয় করেছে প্রায় ২৭৬ কোটি রুপি। ভারতের ভেতর থেকে এসেছে ১৭৬ কোটি এবং বহির্বিশ্ব থেকে ১০০ কোটি রুপি। সালমান খানের সুলতান প্রথম সপ্তাহে আয় করেছিল ১০৫ দশমিক ৩৪ কোটি রুপি। সেটি বুধবার মুক্তি পেয়েছিল, পক্ষান্তরে আমিরের দঙ্গল মুক্তি পায় শুক্রবার। সেই দিন থেকে দঙ্গলের সপ্তাহের আয় নি¤œরূপ:
১ম দিন ২৩ ডিসেম্বর : ২৯.৭৮ কোটি।
২য় দিন ২৪ ডিসেম্বর : ৩৪.৮২ কোটি।
৩য় দিন ২৫ ডিসেম্বর  : ৪২.৩৫ কোটি।
৪র্থ দিন ২৬ ডিসেম্বর : ২৫.৪৮ কোটি।
৫ম দিন ২৭ ডিসেম্বর : ২৩.০৭ কোটি।
৬ষ্ঠ দিন ২৮ ডিসেম্বর : ২০ কোটি রুপি।
পরিচালক নীতেশ তিওয়ারীর পরিচালনায় দঙ্গলে অভিনয় করেছেন আমির খান। ভারতের কুস্তিগীর মহাবীর ফোগাত সিংয়ের ব্যক্তিগত জীবনের গল্প নিয়ে বানানো হয়েছে ছবিটি। সম্প্র্রতি হরিয়ানার ‘চরকি দাদরি’ গ্রামে গীতা ফোগাতের বিয়েটা যে অন্য বিয়ের চেয়ে একটু আলাদা। কেননা সেখানে উপস্থিত ছিলেন স্বয়ং আমির খান! মহাবীর ফোগাতের মেয়ে গিতার বিয়েতে আমির খানের উপস্থিতি তার মুক্তির অপেক্ষায় থাকা ‘দঙ্গল’কে মুক্তি আগেই বিজয়ী করে তুলেছে। রোববার দুপুরে গিতার বিয়েতে গিয়েছিলেন আমির। সপরিবারে যাওয়ার কথা থাকলেও স্ত্রী কিরন ও ছেলে আজাদ আসেননি। তবে তাদের উপহার ঠিকই পৌঁছে গিয়েছিল। গিতা পড়েছিলেন লেহেঙ্গা, বর পবন কুমারের গায়ে ছিল শেরওয়ানি। ‘দঙ্গল’ সিনেমায় কুস্তিগির মহাবীর সিং-এর চরিত্রে অভিনয় করেছেন আমির। বাস্তব জীবনে মহা সিংকে সাহায্য করতেই গিতার বিয়ের সব দায়িত্ব নেয়ার ঘোষণা দিয়েছিলেন আমির। বিয়ের দিন তাই সবাই ছিলেন মহাখুশি।
ফোগাত পরিবারের আত্মীয় রাজবীর জানান, ‘দঙ্গল সিনেমা দিয়ে মহাবীর বলিউডে পৌঁছে গিয়েছেন। পুরো ভারতবাসী তাকে দেখতে পাবে। আশেপাশের গ্রাম থেকেও মানুষ তাকে দেখতে আসছেন’। ২০১২ সালে প্রথম ভারতীয় মহিলা হিসাবে গিতা অলিম্পিকের কুস্তি বিভাগে লড়ার যোগ্যতা অর্জন করেন। ‘দিল্লি কমন ওয়েলথ গেমস’ এ গিতা প্রথম ভারতীয় মহিলা হিসাবে ৫৫ কেজি বিভাগে সোনা জেতেন। গিতার বোন ববিতা ও ভাই ভিনেশও বিশ্ব মানের কুস্তিগীর। সম্প্রতি, গীতা, ববিতা এবং তাদের বাবা মহাবীর সিং ফোগাতের জীবন, কুস্তি শিক্ষা ও সাফল্য নিয়ে তৈরি হয়েছে আমির খান অভিনীত ছবি ‘দঙ্গল।’ মহাবীর-এর বাড়িতেও সিনেমার কিছু অংশের শুটিং হয়েছে। ছবিতে আমিরের পাশাপাশি ববিতার চরিত্রে সুহানি ভাটনগর ও সানিয়া মালহোত্রা আর গিতার চরিত্রে জাইরা ওয়াসিম ও সানা শেইখ-এর অভিনয় প্রশংসিত হয়েছে। Ñসূত্র : ইন্ডিয়া টুডে, নিউজ রিপাবলিক।



 

Show all comments
  • Rahat ৩০ ডিসেম্বর, ২০১৬, ২:১৯ পিএম says : 0
    Amir khan e Flim ai rokom e hoy
    Total Reply(0) Reply
  • Me Abdul Halim ৩০ ডিসেম্বর, ২০১৬, ৬:৫০ পিএম says : 0
    Haevy
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ