Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

বিজয় দিবসের কুচকাওয়াজে প্রথম রেলপথ মন্ত্রণালয়

| প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : কমলাপুর রেল স্টেশন থেকে লালসবুজ ট্রেন ছেড়ে যাচ্ছে। সামনে ইঞ্জিনে (লোকোমোটিভ) বসে আছেন চালক, পেছন থেকে গার্ড সাহেব সবুজ পতাকা উড়াচ্ছেন। ৪৫তম মহান বিজয় দিবস-২০১৬ এর কুচকাওয়াজ অনুষ্ঠানে এরকমই ছিল রেলপথ মন্ত্রণালয়ের যান্ত্রিক বহর। সুসজ্জিত ও দৃষ্টিনন্দন রেলওয়ের যান্ত্রিক বহরটি সেদিন সবার নজর কেড়েছিল। ফলশ্রæতিতে সেরা যান্ত্রিক বহরের পুরস্কারও পেয়েছে রেলপথ মন্ত্রণালয়। গতকাল বৃহস্পতিবার দুপুরে প্রধানমন্ত্রীর দেয়া সেরা সম্মাননা ক্রেস্ট ও স্মারক রেলমন্ত্রী মো: মুজিবুল হকের হাতে তুলে দেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব ফিরোজ সালাহ উদ্দিন। এ সময় রেলপথ মন্ত্রী মো: মুজিবুল হক বলেন, এ সম্মান রেলপথ মন্ত্রণালয় তথা দেশবাসীর। আমি গর্বিত, আমি আনন্দিত।
রেলমন্ত্রী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগ সরকারের আমলে রেলওয়েতে একের পর এক উন্নয়ন প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। আগামীতে সব কয়টি প্রকল্প বাস্তবায়ন হয়ে গেলে রেলওয়েতে আমূল পরিবর্তন আসবে। তখন রেল হবে দেশের প্রধান গণপরিবহন। রেলসচিব ফিরোজ সালাহ উদ্দিন বলেন, আমরা খুবই আনন্দিত, গর্বিত। মহান বিজয় দিবস কুচকাওয়াজ অনুষ্ঠানে যান্ত্রিক বহর প্রদর্শনীতে রেলপথ মন্ত্রণালয় প্রথমস্থান অধিকার করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাছে থেকে প্রাপ্ত সেই সম্মাননা ক্রেস্ট ও স্মারক আনুষ্ঠানিকভাবে রেলপথমন্ত্রীর হাতে তুলে দেয়া হয়েছে। ক্রেস্ট তুলে দেয়ার সময় রেলপথ মন্ত্রীর একান্ত সচিব এ কে এম জি কিবরিয়া মজুমদারসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজয়

২৮ মার্চ, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ