Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

ক্র্যাবের সভাপতি আবু সালেহ আকন সাধারণ সম্পাদক সরোয়ার আলম

| প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) কার্যনির্বাহী কমিটি-২০১৭ এর নির্বাচনে নয়া দিগন্তের আবু সালেহ আকন সভাপতি ও কালের কণ্ঠের সরোয়ার আলম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় ভোট গণনা শেষে এ ফলাফল জানানো হয়।
সভাপতি পদে আবু সালেহ আকন ১১৪ ভোট পেয়ে জয়লাভ করেছেন। একই পদে অপর দুই প্রার্থী যথাক্রমে ভোরের কাগজের আখতারুজ্জামান লাবলু ৭৯ ভোট ও ঢাকা প্রতিদিনের মনজুরুল বারী নয়ন ৩৮ ভোট পেয়েছেন। সাধারণ সম্পাদক পদে তিনজন প্রার্থীর মধ্যে সরোয়ার আলম ১৪০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অপর দুই প্রার্থী যথাক্রমে মাহবুব আলম লাবলু ৬০ ভোট এবং আমীর মুহাম্মদ জুয়েল ৩২ ভোট পেয়েছেন।
সহ-সভাপতি পদে সাব্বির মাহমুদ ১২৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্ব›দ্বী নিত্য গোপাল তুতু ৮৮ ভোট পেয়েছেন। যুগ্ম সম্পাদক পদে ১৪০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আসাদুজ্জামান বিকু। অপর প্রার্থী মিজানুর রহমান (মাসুম মিজান), প্রাপ্ত ভোট ৮২।
অর্থ সম্পাদক পদে আজিজুল হাকিম, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে রফিক মজুমদার, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক পদে শাহীন আলম এবং ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে কামাল হোসেন তালুকদার বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হয়েছেন।
দফতর সম্পাদক পদে ১২২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন রুদ্র রাসেল। অপর প্রার্থী এস এম ইসমাঈল হুসাইন ইমু, প্রাপ্ত ভোট ৯৭। কার্যনির্বাহী তিনটি সদস্য পদের প্রার্থী তিন জন। ১৩৬ ভোট পেয়ে প্রথম সদস্য হয়েছেন শাহরিয়ার আরিফ, ১০৭ ভোট পেয়ে দ্বিতীয় সদস্য হয়েছেন খালিদ আহমেদ এবং ১০২ ভোট পেয়ে মোহাম্মদ জাকারিয়া তৃতীয় সদস্য হয়েছেন।
ঢাকা রিপোর্টার্স ইউনিটির দোতলায় ক্র্যাব বহুমুখী সমবায় সমিতি কার্যালয়ে গতকাল সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। মোট ১৩টি পদের মধ্যে ১১টি পদে ২১ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করেন। মোট ২৪৯ জন ভোটারের মধ্যে ২৩৭টি ভোট পড়েছে। ব্যালট বাতিল হয়েছে ৪টি।
তিন সদস্যের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান ছিলেন দৈনিক খোলা কাগজের সিটি এডিটর সাকির আহমদ। দুই সদস্য হলেন দৈনিক সকালের খবরের চিফ রিপোর্টার তৌহিদুর রহমান ও দৈনিক ইনকিলাবের ক‚টনৈতিক সংবাদদাতা আহমদ আতিক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ