Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

সিলেটে জেএসসিতে পাসের হার ৯৩.৩৭%, পিইসিতে ৯৭.৭৭%, ইবতেদায়ীতে ৯৪.৩৬%

| প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সিলেট অফিস : সিলেটে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় এবার পাসের হার ৯৩ দশমিক ৩৭ ভাগ। গত বছর এ পাসের হার ছিল ৯৩ দশমিক ৫৯ ভাগ। এ বছর পাসের হার কমেছে দশমিক ২২ ভাগ। এছাড়া প্রাথমিক সমাপনী পরীক্ষায় পাসের হার ৯৭.৭৭ ভাগ। অন্যদিকে প্রাথমিক ইবতেদায়ীতে পাসের হার ৯৪.৩৬ ভাগ। গতকাল বৃহস্পতিবার এ ফলাফল প্রকাশিত হয়।
ফলাফলে দেখা যায়, এ বছর সিলেটে জিপিএ-৫ পেয়েছে ১০ হাজার ২৫৫ শিক্ষার্থী। তন্মধ্যে ছেলে ৪ হাজার ৪৫৭ জন এবং মেয়ে ৫ হাজার ৭৯৮ জন। গত বছর জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীর সংখ্যা ছিল ৫ হাজার ৯৫৬। এ বছর সিলেট শিক্ষা বোর্ডে এক লাখ ৩০ হাজার ৭০৩ জন পরীক্ষার্থী ছিল। তন্মধ্যে পাস করেছে এক লাখ ২২ হাজার ৩৪ জন। ছেলেদের পাসের হার ৯৩.৫৩ ভাগ এবং মেয়েদের পাসের হার ৯৩.২৪ ভাগ।
এদিকে সিলেটে প্রাথমিক সমাপনী (পিএসসি) পরীক্ষায় পাসের হার ৯৭ দশমিক ৭৭ ভাগ। অন্যদিকে ইবতেদায়ীতে পাসের হার ৯৪ দশমিক ৩৬ ভাগ। সিলেট জেলায় পিএসসিতে ৭৬ হাজার ৪৯২ পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৭৪ হাজার ৭৮৫ জন। জিপিএ-৫ পেয়েছে ৩ হাজার ৩৫৫ পরীক্ষার্থী।
অন্যদিকে, ইবতেদায়ী পরীক্ষায় সিলেটে ৬ হাজার ৫২১ পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৬ হাজার ১৫৩ জন। জিপিএ-৫ পেয়েছে ১৪৯ জন পরীক্ষার্থী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেটে

১৪ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ