Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেছারাবাদে জেএসসিতে কলেজিয়েট একাডেমি ও জেডিসিতে ছারছীনা আলিয়া মাদরাসার সাফল্য

| প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : নেছারাবাদে জেএসসি তে ৬টি এ প্লাস পেয়ে স্বরূপকাঠি কলেজিয়েট একাডেমি ও জেডিসি পরীক্ষায় ১৭টি এ প্লাস পেয়ে ছারছীনা আলিয়া মাদরাসা ফলাফলের প্রথম সাফল্য অর্জন করেছে। বৃহস্পতিবার নেছারাবাদ উপজেলা শিক্ষা অফিস দেওয়া তথ্য সূত্রে এ তথ্য জানা গেছে। এবছর জেএসসি পরীক্ষায় উপজেলায় ৪টি কেন্দ্রে ৬৯টি প্রতিষ্ঠান থেকে মোট ৩ হাজার তিনশ একুশ জন পরীক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে স্বরূপকাঠি কলেজিয়েট একাডেমি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১৮৮ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ৬৬টি এ প্লাসসহ শতভাগ পাস করে উপজেলায় প্রথম স্থান লাভ করে। তাদের নিকটতম শিক্ষাপ্রতিষ্ঠান স্বরূপকাঠি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয় থেকে ১৪৯ জন পরীক্ষার্থী পরীক্ষা দিয়ে শতভাগ পাশসহ ৫৮টি এ প্লাস লাভ করে।
অপরদিকে জেডিসি পরীক্ষায় দুটি কেন্দ্রে ২১টি মাদরাসার পরীক্ষার্থীরা অংশ নেয়। এরমধ্যে ছারছীনা আলিয়া মাদরাসা থেকে ৯১ জন পরীক্ষার্থী জেডিসিতে অংশ নিয়ে শতভাগ পাশসহ ১৭টি এ প্লাস পেয়ে সাফল্য অর্জন করে। নিকটতম শিক্ষাপ্রতিষ্ঠান ইসলামপুর মাদরাসা থেকে ৪০ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ৬টি এ প্লাস লাভ করে। একইসাথে এবছর উপজেলা থেকে পিএসসি ইবতেদায়ি পরীক্ষায় মোট ৪৯৬ জন পরীক্ষার্থী অংশ নিয়ে শতভাগ পাস করে এবং পিএসসি সমাপনী পরীক্ষায় ৩৬৬২জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ৯৯.৯৭% পাশ করে। পিএসসি সমাপনী পরীক্ষায় এবছর মোট এ প্লাসের সংখ্যা ছিল ৫৯৬টি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেছারাবাদ

১১ ডিসেম্বর, ২০২১
১২ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ