Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পারল না শ্রীলঙ্কা

| প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : দক্ষিণ আফ্রিকার পেস কন্ডিশনে চতুর্থ ইনিংসে ৪৮৮ রান পাড়ি দেওয়া আর সিংহল থেকে আটলান্টিক সাঁতরে আফ্রিকায় পাড়ি দেওয়া- ব্যাপার দুটি প্রায় একই। পারেনি শ্রীলঙ্কাও। পোর্ট এলিজাবেথে শেষ দিনে হাতের ৫ উইকেট মাত্র ৪১ রানে হারিয়ে ম্যাচ হেরেছে ২০৬ রানে। অথচ প্রটিয়াদের তাদেরই মাটিতে প্রথম ইনিংসে ২৮৬ রানে গুটিয়ে উল্টো স্বপ্নই দেখছিল অ্যাঞ্জোলো ম্যাথিউস বাহিনী। কিন্তু ব্যাটসম্যানদের ব্যার্থতা ও দ্বিতীয় ইনিংসে প্রটিয়া ব্যাটসম্যানদের ঘুরে দাঁড়ানো দুইয়ে মিলে আবারো সেই পুরোনো অভিজ্ঞতাই সাক্ষি হল লঙ্কানদের। এ নিয়ে দক্ষিণ আফ্রিকায় ১১ টেস্টের ৯টিতেই হারল শ্রীলঙ্কা।
দ.আফ্রিকা : ২৮৬ (ডুমিনি ৬৩,কুক ৫৯; লাকমল ৫/৬৩) ও ৪০৬/৬ ডিক্লে. (কুক ১১৭, কক ৬৯, ডু প্লেসি ৬৭, এলগার ৫২; ধনঞ্জয়া ২/৯১)। শ্রীলঙ্কা : ২০৫ (ধনঞ্জয়া ৪৩; ফিল্যান্ডর ৫/৪৫, অ্যাবোট ৩/৬৩) ও ২৮১ (ম্যাথিউস ৫৯, কুসল মেন্ডিস ৫৮; রাবাদা ৩/৭৭, মহারাজ ৩/৮৬)। ফল : দক্ষিণ আফ্রিকা ২০৬ রানে জয়ী।
ম্যাচসেরা : স্টিফেন কুক (দক্ষিণ আফ্রিকা)।
সিরিজ : ৩ ম্যাচে দক্ষিণ আফ্রিকা ১-০ ব্যবধানে এগিয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পারল

৩১ ডিসেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ