Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

জাতীয় প্রেসক্লাবের দ্বিবার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত : ভোটগ্রহণ আজ

| প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় প্রেসক্লাবের ২১তম দ্বিবার্ষিক সাধারণ সভা গতকাল ক্লাবের মিলনায়তনে অনুষ্ঠিত হয়। প্রেসক্লাব ব্যবস্থাপনা কমিটির সভাপতি শফিকুর রহমানের সভাপতিত্বে এতে সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী ও কোষাধ্যক্ষ কার্তিক চ্যাটার্জি তাদের প্রতিবেদন পেশ করেন।
সাধারণ সভায় জানানো হয়, বর্তমানে জাতীয় প্রেসক্লাবের সদস্য সংখ্যা এক হাজার ৩২৬ জন। এর মধ্যে এক হাজার ২৫৪ জন স্থায়ী ও ৭২ জন সহযোগী সদস্য। গত ৬০ বছরে প্রেসক্লাবের সদস্য সংখ্যা ছিল মাত্র ৬০০ জন। সেখানে ২০১৫ সালের ২৮ মে থেকে গত ২০১৬ সালের ৩০ নভেম্বর পর্যন্ত বর্তমান ব্যবস্থাপনা কমিটি এ সংখ্যা বাড়িয়ে এক হাজার ৩২৬ জন করেছেন। অর্থাৎ বর্তমান কমিটির আমলে প্রেসক্লাবের সদস্য প্রায় দ্বিগুণ হয়েছে। সাধারণ সভায় দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার, প্রেসক্লাব ব্যবস্থাপনা কমিটির নেতা মনজুরুল আহসান বুলবুল, দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম, দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, আজিজুল ইসলাম ভ‚ঁইয়া, আশরাফ আলী প্রমুখ সভামঞ্চে উপস্থিত ছিলেন। উল্লেখ্য, আজ শনিবার (৩১ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে। ইলেকট্রনিক পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দ্বিবার্ষিক এ নির্বাচনে পাঁচ সদস্যবিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন তথ্য প্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার। কমিটির অন্য সদস্যরা হলেনÑ মো: মোস্তফা-ই-জামিল, জাফর ইকবাল, শাহ আলমগীর ও মো: নাসির উদ্দিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয়

১২ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন