Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

শফিকুর রহমান জাতীয় প্রেসক্লাবের সভাপতি : সা: সম্পাদক ফরিদা

| প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় প্রেস ক্লাবের সভাপতি নির্বাচিত হয়েছেন মুহম্মদ শফিকুর রহমান। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ফরিদা ইয়াসমিন।
গতকাল শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত জাতীয় প্রেস ক্লাবের দ্বি-বার্ষিক (২০১৭-১৮) নির্বাচনের ভোটগ্রহণ চলে। ইলেকট্রনিক পদ্ধতিতে (ইভিএম) প্রেস ক্লাবের এক হাজার ২১৮ জন ভোটারের মধ্যে প্রায় পৌনে এগারশো ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির দ্বি-বার্ষিক এ নির্বাচনে সভাপতি সাধারণ সম্পাদকসহ ১৭টি পদে ৫১ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করেছেন। এ নির্বাচনে ৫ সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন তথ্য-প্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার। কমিটির অন্য সদস্যরা হলেন- মো. মোস্তফা-ই-জামিল, জাফর ইকবাল, শাহ আলমগীর ও মো. নাসির উদ্দিন।
নির্বাচনে বিএনপি-জামায়াতপন্থী সাংবাদিকদের একাধিক প্যানেল প্রতিদ্ব›িদ্বতায় ছিল। অন্যদিকে আওয়ামী লীগ ও বামপন্থী সাংবাদিকদের একক প্যানেল নির্বাচনে অংশ নেয়।
নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত শফিকুর রহমান পেয়েছেন ৬৭২ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী বিএনপি প্যানেলের এমএ আজিজ পেয়েছেন ২৮৯ ভোট। এছাড়া বিএনপির আরেকটি প্যানেলের সভাপতি প্রার্থী খোন্দকার মনিরুল আলম পেয়েছেন ১২০ ভোট। সিনিয়র সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন সাইফুল আলম। তার প্রাপ্ত ভোট ৮০৭। নিকটতম প্রতিদ্ব›দ্বী বিএনপি প্যানেলের প্রার্থী নুরুল আমিন রোকন পেয়েছেন ১৮৩ ভোট। সহ-সভাপতি পদে বিজয়ী হয়েছেন আজিজুল ইসলাম ভূইয়া। তিনি পেয়েছেন ৫৭০ ভোট। তার প্রতিদ্ব›দ্বী সদরুল হাসানের প্রাপ্ত ভোট ২৩৯। সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন ফরিদা ইয়াসমিন। তার প্রাপ্ত ভোট ৪৩৯। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী কাদের গনি চৌধুরী পেয়েছেন ৩৫০ ভোট। এছাড়া সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী পেয়েছেন ২৮২ ভোট। যুগ্ম সাধারণ সম্পাদক শাহেদ চৌধুরী (৬২৭) এবং ইলিয়াস খান (৪৫২) পেয়ে নির্বাচিত হয়েছেন। কোষাধ্যক্ষ পদে কার্ত্তিক চ্যাটার্জ্জি ৪৭৮ ভোট পেয়েছেন। তার প্রতিদ্ব›দ্বী কাজী রওনাকের ভোট ৩৯২।
এছাড়া সদস্য পদে নির্বাচিত হয়েছেন শ্যামল দত্ত (৫৭৪), কুদ্দুস আফ্রাদ (৫৩৪), মাইনুল আলম (৫১১), রেজোয়ানুল হক রাজা (৪৮৯), মোল্লা জালাল (৪৫৯), সামসুদ্দিন আহমেদ চারু (৪৫২), হাসান হাফিজ (৪২৩), শাহনাজ বেগম (৩৯৯), কল্যাণ সাহা (৩৭৯) এবং হাসান আরেফিন (৩৬০)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ