Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রিয় নবীর ভালোবাসা পূর্ণ ঈমানের পূর্বশর্ত -অধ্যক্ষ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ

| প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

কাগতিয়া আলীয়া দরবার শরীফের পীর ছাহেব অধ্যক্ষ আল্লামা ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ আহমদী মাদ্দাজিল্লুহুল আলী বলেছেন, সহিহ হাদিস দ্বারা প্রমাণিত যে, রাহমাতুল্লিল আলামিন সায়্যিদুল মুরসালিন প্রিয় নবীজী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামাকে পিতা-মাতা, সন্তান-সন্ততি, পরিবার-পরিজন, ধন- দৌলত, সকল মানুষ এমনকি নিজের প্রাণের চেয়েও অধিক ভালোবাসতে না পারলে মুমিনে কামিল হওয়া যায় না। সাহাবায়ে কেরাম, মুহাদ্দিসিনে ঈজাম, উলামায়ে দ্বীন, আউলিয়ায়ে কামিলগণ এবং যুগের গাউছুল আজম যুগে যুগে প্রমাণ করেছেন যে, প্রিয় নবীজী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামাকে কেমন করে ভালোবাসতে হবে। এ ভালোবাসা আপন গতিতে অর্জিত না হলে যে কোনোভাবে অর্জন করতে হবে। প্রিয় নবীজীর সুন্নাত পালন করতে আর সত্যিকার নবীপ্রেমিক থেকে ফয়েজ-তাওয়াজ্জুহ গ্রহণ করতে হবে।
তিনি বলেন, এ দরবারের ফয়েজে কোরআন, তাওয়াজ্জুহ বিল হাজের, তাওয়াজ্জুহ বিল গায়েব, ফাতিহা শরীফ, খতম শরীফ ও দরুদে মোস্তফা আদায় করার আধ্যাত্মিক ব্যবস্থাপনা রয়েছে তা বর্তমান মুসলিম বিশ্বে বিরল। ইসলামের হারানো সোনালি শাশ্বত রূহানী তালিম পেয়ে আজ হাজার হাজার যুবক-যুবতী নেশা, উলঙ্গপনা, বেহায়াপনা, অশ্লীলতা, ইয়াবা, নোংরামি ছেড়ে নামাজী, রোজাদার, তাহাজ্জুদ গুজার, দরুদ পাঠকারীতে পরিণত হয়েছে এবং সুন্দর চরিত্রের অধিকারী হয়েছেন। এছাড়া তিনি ইসলামের সোনালি অতীতকে ফিরিয়ে আনতে যুগের গাউছুল আজমের মুনিরীয়া যুব তবলিগ কমিটি বাংলাদেশের ছায়াতলে আ¤্রয় গ্রহণ করার জন্য মুসলিম যুবসমাজের প্রতি উদাত্ত আহŸান জানান।
তিনি গত শুক্রবার পবিত্র জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (সা:) উদযাপন উপলক্ষে মুনিরীয়া যুব তবলিগ কমিটি বাংলাদেশ সালতানাত অব ওমান শাখাসমূহের উদ্যোগে ওমানের ওয়াদী আল কবির, সূক জুমা রোডস্থ মাসকাট ক্লাব ময়দানে আয়োজিত বিশাল এশায়াত মাহফিলে হাজার হাজার মুসলিম জনতার উদ্দেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। সালতানাত অব ওমানের মিনিস্ট্রি অব হেরিটেজ অ্যান্ড কালচারের প্রতিনিধি শায়খ আবদুর রহমান আল জাহওয়ারির সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওমানস্থ বাংলাদেশ সোস্যাল ক্লাবের সভাপতি মুহাম্মদ শফিকুর ইসলাম ভুঁইয়া এবং এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কমিটির মাসকাট শাখার এশায়াত সম্পাদক মাওলানা মুহাম্মদ মহিউদ্দিন আল কাদেরী প্রমুখ। Ñবিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রিয়


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ