Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চিঠিপত্র : নিয়োগ পরীক্ষা দ্রুত সম্পন্ন হোক

| প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

সরকারি বিভিন্ন চাকরির পরীক্ষায় নিয়োগ প্রক্রিয়া কচ্ছপগতির মতোই। বিজ্ঞপ্তি প্রকাশের দুই-তিন বছর পরেও পরীক্ষা নেওয়া হয় না। ফলে চরম হতাশা ও অনিশ্চয়তায় থাকে চাকরিপ্রার্থীরা। কোনো চাকরির আবেদন করার পর প্রার্থীকে যদি বছরের পর বছর অপেক্ষা করতে হয় তাহলে সে প্রক্রিয়া প্রার্থীকে হতাশার মধ্যে ফেলবেই। বাংলাদেশে এখনো তিন-চার বছর আগের অনেক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। আদৌ হবে কি না কে জানে? নিয়োগ প্রক্রিয়া এত ধীরগতি হলে সরকারি প্রতিষ্ঠানগুলোর স্বচ্ছতা নিয়েও প্রশ্ন ওঠে। তাই আটকে থাকা নিয়োগ পরীক্ষাগুলো দ্রুত গ্রহণ করে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হোক।
মো. আবু তাহের মিয়া
শিক্ষার্থী, কারমাইকেল কলেজ,
রংপুর।

চাই যানজটমুক্ত ঢাকা
ঢাকায় যানজটের কারণে লোকসান আর দুর্ভোগের কোনো সীমা-পরিসীমা নেই। শুধু রাজধানী নয়, মহাসড়কেও কোনো কোনো ক্ষেত্রে পরিলক্ষিত হচ্ছে একই অবস্থা। ঢাকাসহ বিভিন্ন স্থানের যানজট নিয়ে এতে দুশ্চিন্তার পরও এ থেকে পরিত্রাণের কোনো পথ এখন পর্যন্ত দৃষ্টিগোচর হচ্ছে না। অন্যদিকে খোঁড়াখুঁড়িসহ অন্যান্য কার্যক্রম বছরব্যাপী চলে সমন্বয়হীনভাবে। সব মিলে মানুষের দুর্ভোগ ক্রমেই বাড়ছে, কমছে না। বিষয়টির প্রতি ঢাকা সিটি করপোরেশনের দুই মেয়র মহোদয়ের দৃষ্টি আকর্ষণ করছি। যানজট দূর করতে তারা উদ্যোগী হবেন বলে আশা করি।
সৈয়দ সাইফুল করিম
পিলখানা, ঢাকা।

গহিরায় চাই মা ও শিশুহাসপাতাল
আনোয়ারা উপকূলীয় গহিরা গ্রামে চার মাইলের মধ্যে সরকারি-বেসরকারি কোনো মেডিকেল সেন্টার কিংবা স্বাস্থ্যকেন্দ্র নেই। শিশুদের পুষ্টি নিশ্চিত করতে এবং অপুষ্টি দূর করতে সরকার জোরালোভাবে কাজ করছে। পাশাপাশি এ কাজের সহায়তার জন্য বিভিন্ন উন্নয়ন ও দাতা সংস্থা আর্থিক অনুদান ও ঋণ সহায়তা দিচ্ছে। কিন্তু যে গ্রামে কোনো স্বাস্থ্যকেন্দ্র কিংবা দাতব্য চিকিৎসালয় নেই, সেই গ্রামের প্রসূতি মায়ের খবর কে রাখে? পুষ্টি কে জোগায়? এমবিবিএস ডাক্তারের শরণাপন্ন হতে ১৫ মাইল পাড়ি দিয়ে শাহ মোহছেন আউলিয়া বটতলি অথবা বন্দর সেন্টারে যেতে হয়। তাও চিকিৎসাসেবা দেওয়া হয় সপ্তাহের নির্দিষ্ট কয়েকটা দিনে। গহিরা গ্রামের কেউ অসুস্থ হলে চিকিৎসার অভাবে বিছানায় কাতরায়। এ অবস্থায় গহিরায় মা ও শিশু হাসপাতাল নির্মাণে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে ঊর্ধ্বতন মহলের কাছে বিনীত আবেদন জানাচ্ছি।
সামসুন নাহার বেগম
গহিরা, আনোয়ারা, চট্টগ্রাম-৪৩৭৬।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন