Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইন্দোনেশিয়ায় নৌকায় অগ্নিকান্ড নিহত ২৩ নিখোঁজ ১৭

| প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : বছরের প্রথম দিনে ফের মর্মান্তিক নৌ-দুর্ঘটনা ইন্দোনেশিয়ায়। নৌকায় আগুন লেগে প্রাণ গেল ২৩ জনের। এখনো নিখোঁজ ১৭ জন। প্রায় শ’দুয়েক যাত্রী নিয়ে জাকার্তা থেকে তাইদুং রওনা হয়েছিল নৌকা। দূরত্ব ৫০ কিলোমিটার।
নৌকা মুয়ারা আঙ্গকে বন্দর ছাড়ার অল্প সময়ের মধ্যেই দুর্ঘটনা ঘটে। হঠাৎই আগুন লেগে যায় নৌকায়। প্রাণ বাঁচাতে মাঝ সমুদ্রে ঝাঁপ দেন মরিয়া যাত্রীরা। সঙ্গে সঙ্গেই খবর যায় জাতীয় বিপর্যয় মেকাবেলা সংস্থায়। শুরু হয় উদ্ধারকাজ। কিন্তু সমুদ্রের সঙ্গে মোকাবেলা  করতে পারেননি অনেকেই। আর ২শ’ যাত্রীকে সমুদ্র থেকে উদ্ধারও সহজে সম্ভব হয়নি। শর্ট সার্কিট থেকেই অগ্নিকা- বলে প্রাথমিকভাবে জানা যায়। নৌকা নিয়ন্ত্রণকারী সংস্থার তরফে ১০০ জন যাত্রী ছিল বলে দাবি করা হয়েছে। সেই দাবি যদিও সঠিক নয়। নৌকার ওপরই অত্যন্ত বেশি নির্ভরশীল ইন্দোনেশিয়ার প্রায় ১৭ হাজার দ্বীপ। কিন্তু নিয়মের তোয়াক্কা না করে নৌকায় অতিরিক্ত যাত্রী তোলা প্রায় অভ্যেসে পরিণত হয়েছে সেদেশে। যার পরিণাম বারেবারে মর্মান্তিক নৌকা দুর্ঘটনা, বারবার প্রাণহানি। সূত্র : জি নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্দোনেশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ