Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিতর্কিত পাঠ্যসূচি সংশোধিত হয়েছে শিক্ষানীতি শিক্ষা আইন সংশোধন করতে হবে-পীর সাহেব চরমোনাই

পাঠ্যসূচি কমিটিতে ওলামা প্রতিনিধি রাখতে হবে

| প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পাঠ্য সিলেবাসের বাংলা বই থেকে গণ-মানুষের বোধ-বিশ্বাস ও ধর্মীয় চেতনাবিরোধী বিতর্কিত গল্প কবিতা ও প্রবন্ধ বাদ দিয়ে নতুন বছরের প্রথম দিনে সারা দেশের ছাত্র-ছাত্রীদের হাতে নতুন বই তুলে দেয়ায় সন্তোষ প্রকাশ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমির পীর সাহেব চরমোনাই। গতকাল এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, দীর্ঘদিনের আন্দোলন ও প্রতিবাদের পর শেষতক সরকারের নীতি নির্ধারকগণ যে বিষয়টির গুরুত্ব ও নাজুকতা উপলব্ধি করতে পেরেছেন এ জন্য আমরা তাদেরকে সাধুবাদ জানাই। পাশাপাশি এনসিটিবি বা শিক্ষা মন্ত্রণালয়ে কোন অশুভ শক্তি আমাদের ছেলে-মেয়েদেরকে আমাদের ধর্মবিশ্বাস এবং আমাদের হাজার বছরের সংস্কৃতি ও ঐতিহ্য থেকে দূরে সরিয়ে আমাদের স্বকীয়তাবোধ এবং আমাদের স্বাধীনতা স্বার্বভৌমত্বকে হুমকির মূখে ঠেলে দেয়ার ষড়যন্ত্র করেছিল তাদেরকে খুঁজে বের করে শাস্তির মুখোমুখি করতে হবে।
পীর সাহেব চরমোনাই আরো বলেন, প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানের নাট-বল্টু ত্রুটির কারণে যেমন তদন্ত শুরু হয়েছে তেমনি একটি জাতিকে ধ্বংস করার জন্যে যারা ষড়যন্ত্রে লিপ্ত তাদের খুঁজে বের করতেই হবে। পীর সাহেব চরমোনাই পাঠ্য সিলেবাসের মতো জাতীয় শিক্ষানীতি ২০১০-এর অসঙ্গতি দূর করার জন্যেও সরকারের নীতি নির্ধারকদের প্রতি জোর দাবি জানান। তিনি প্রস্তাবিত শিক্ষাআইন ২০১৬ অবিলম্বে প্রত্যাহার করে নেয়ার গ্রহনযোগ্য এবং সিলেবাস প্রনয়ন কমিটি কমপক্ষে ৪ জন ইসলামি স্কলার এবং ওলামায়ে কেরাম সমূক্ত করার দাবি করেন। আর এমন নির্দেশনাই দিয়েছিলেন প্রধামন্ত্রী শেখ হাসিনা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ