Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ০৫ পৌষ ১৪২৫, ১১ রবিউস সানী ১৪৪০ হিজরী

আইসিএসবি পুরস্কার পেল ২৫ প্রতিষ্ঠান

| প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ব্যাংক, নন-ব্যাংক এবং বিমা খাতসহ মোট ৮ ক্যাটাগরিতে কর্পোরেট খাতের ২৫ প্রতিষ্ঠানকে জাতীয় পর্যায়ে অবদান রাখায় পুরষ্কার প্রদান করেছে ইন্সটিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি)। সরকারের কর্পোরেট খাতে অসামান্য অবদান রাখায় প্রতিষ্ঠানটি প্রতি বছর এ অ্যাওয়ার্ড দেয়। রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে ৩য় আইসিএসবি ন্যাশনাল অ্যাওয়ার্ড-২০১৫ ঘোষণা করা হয়। এসময় প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর অর্থ উপদেষ্টা ড. মশিউর রহমান।
ব্যাংকিং কোম্পানি ক্যাটাগরিতে সেরা ব্যাংকের অ্যাওয়ার্ড পেয়েছে প্রাইম ব্যাংক লিমিটেড। ইস্টার্ন ব্যাংক লিমিটেড এবং ব্যাংক এশিয়া লিমিটেড যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় সেরা প্রতিষ্ঠান হিসেবে অ্যাওয়ার্ড পেয়েছে। নন-ব্যাংকিং ফাইন্যান্সিয়াল কোম্পানি ক্যাটাগরিতে সেরা প্রতিষ্ঠানের অ্যাওয়ার্ড পেয়েছে আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড। ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড এবং ডেল্টা ব্র্যাক হাউজিং ফিনান্স কর্পোরেশন লিমিটেড যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় সেরা প্রতিষ্ঠান হিসেবে অ্যাওয়ার্ড পেয়েছে। বিমা কোম্পানি ক্যাটাগরিতে গ্রিন ডেল্টা ইনসিওরেন্স কোম্পানি লিমিটেড প্রথম সেরা প্রতিষ্ঠানের অ্যাওয়ার্ড, ফারইস্ট ইসলামী লাইফ ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড দ্বিতীয় এবং রিলায়েন্স ইনসুরেন্স লিমিটেড তৃতীয় সেরা প্রতিষ্ঠান হিসেবে অ্যাওয়ার্ড পেয়েছে।
এছাড়া ফার্মাসিউটিক্যাল, ফুড অ্যান্ড এলাইড কোম্পানি ক্যাটাগরিতে প্রথম সেরা প্রতিষ্ঠানের অ্যাওয়ার্ড পেয়েছে দি ইবনে সিনা ফার্মাসিউটিক্যালস ইন্ডাস্ট্রিজ লিমিটেড। দ্বিতীয় ও তৃতীয় সেরা প্রতিষ্ঠান হিসেবে অ্যাওয়ার্ড পেয়েছ যথাক্রমে গোল্ডেন হারভেস্ট এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও দি এ্যাকমি ল্যাবরেটরিজ লিমিটেড। টেক্সটাইলস্ ও তৈরি পোশাক কোম্পানি ক্যাটাগরিতে মতিন স্পিনিং মিলস্ লিমিটেড প্রথম সেরা প্রতিষ্ঠানের অ্যাওয়ার্ড, ইনভয় টেক্সটাইলস্ লিমিটেড দ্বিতীয় এবং প্যারামাউন্ট টেক্সটাইলস্ লিমিটেড তৃতীয় সেরা প্রতিষ্ঠান হিসেবে অ্যাওয়ার্ড পেয়েছে। আইটি, টেলিযোগাযোগ ও সেবা কোম্পানি ক্যাটাগরিতে বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড প্রথম সেরা প্রতিষ্ঠানের অ্যাওয়ার্ড, গ্রামীণফোন লিমিটেড দ্বিতীয় এবং ইস্টার্ন হাউজিং লিমিটেড তৃতীয় সেরা প্রতিষ্ঠান হিসেবে অ্যাওয়ার্ড পেয়েছে। প্রকৌশল, জ্বালানি ও শক্তি কোম্পানি ক্যাটাগরিতে বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস লিমিটেড প্রথম সেরা প্রতিষ্ঠানের অ্যাওয়ার্ড, উৎপাদন ও কেমিকেল কোম্পানি ক্যাটাগরিতে ব্রিটিশ আমেরিকান টোবাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেড প্রথম সেরা প্রতিষ্ঠানের অ্যাওয়ার্ড পেয়েছে। -ওয়েবসাইট



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ