Inqilab Logo

শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪
শিরোনাম

গুলশান ডিসিসি মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০১৭, ৯:৩১ এএম

রাজধানীর গুলশান-১ নম্বরের ডিসিসি মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডে ভবনটির একাংশ ধসে গেছে।


সোমবার দিবাগত রাত আড়াইটায় মার্কেটটিতে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট কাজ করছে। শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার আতাউর রহমান বলেন, ‘ভয়াবহ আগুন লেগেছে। কীভাবে লেগেছে তা বলা যাচ্ছে না। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস কাজ করছে।’

ফায়ারের কর্মীরা জানান, মার্কেটের পূর্ব দিক থেকে আগুনের সূত্রপাত হয়। এরপর পর্যায়ক্রমে পুরো মার্কেটে ছড়িয়ে পড়ে। মার্কেটের পূর্বপাশের কাঁচাবাজার অংশটি ক্ষতিগ্রস্ত হয়েছে সবচেয়ে বেশি। এই অংশের ভবনের কিছু জায়গা ধসেও পড়েছে। এ পুরো মার্কেটই ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে আছে।

টেলিভিশন ফুটেজে দুই তলা মার্কেটের পূর্বদিকের বেশ কয়েকটি দোকানে এখনো আগুন জ্বলতে দেখা যাচ্ছে।

ডিসিসির এই মার্কেটে প্রায় দেড় হাজার দোকান আছে বলে সেখানকার কয়েকজন মালিক জানিয়েছেন। আগুন লাগার খবর পাওয়ার পর বহু দোকান মালিক ও কর্মচারীরা ডিসিসি মার্কেটের সামনে ভিড় করেছেন। প্রায় আড়াই ঘণ্টায়ও আগুন নিয়ন্ত্রণে না আসায় তাদের অনেককে ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে। এক সময় মার্কেটের একদল ব্যবসায়ী ফায়ার সার্ভিসের কর্মীদের ওপর চড়াও হন।

এ সময় তাদের আর্তনাদে এলাকার পরিবেশ ভারী হয়ে ওঠে। যে যার মতো আগুনে বেঁচে যাওয়া সরঞ্জাম বাঁচানোর চেষ্টা করছিলেন তারা।

অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক।

তিনি বলেছেন, রাত আড়াইটা থেকে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছে ফায়ার সার্ভিসের কর্মীরা। তবে এই আগুন নিয়ন্ত্রণে আসতে কত সময় লাগবে তা বলা সম্ভব নয়। পুলিশ, র‌্যাব ও ফায়ার সার্ভিস সবাই মিলে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

মেয়র বলেন, এখন পর্যন্ত কেউ মারা গেছে বলে জানা যায়নি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আনিসুল হক বলেন, মেয়র হিসেবে মনে করি এখানে কোনো নাশকতা না হওয়ার সম্ভাবনা ৯৯ শতাংশ। আমি মনে করি না যে, এখানে নাশকতামূলক কিছু আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ