Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

ইসি নিয়ে বিএনপির প্রস্তাবনা রাজনীতিতে পরিবর্তন এনেছে -আমীর খসরু মাহমুদ

| প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, নির্বাচন কমিশন (ইসি) নিয়ে বিএনপির প্রস্তাবনা রাজনীতিতে একটি পরিবর্তন এনেছে। গতকাল মঙ্গলবার নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স (অ্যাব) চট্টগ্রামের উদ্যোগে ‘টেকসই নির্বাচনের জন্য নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারঃ প্রেক্ষিত স্বাধীন নির্বাচন কমিশন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
আমীর খসরু বলেন, দেশে সময়মত গবেষণালব্ধ একটি প্রস্তাবনা জাতির কাছে দেয়া এটাই প্রথম। যারা বিভিন্ন সময় সমালোচনা করেন তারাও এই প্রস্তাবনা পেয়ে হতবাক। শুধু তাই নয়, আমরা যখন প্রেসিডেন্টের কাছে গিয়েছি, তিনিও তখন বলেছেন- এ প্রস্তাবনার শুরু থেকে শেষ পর্যন্ত আমি পড়েছি, এটা ভালো কাজ করেছেন। আমীর খসরু বলেন, এ প্রস্তাবনাকে বাইরে রেখে সিদ্ধান্ত নেয়ার কোনো সুযোগ নেই। তারা হয়ত গায়ের জোরে নিতে পারবে, কিন্তু তারা যদি সমঝোতা চায়, গণতন্ত্র চায়, আলোচনায় বিশ্বাস করে, তাহলে এটার বাইরে যেতে পারবে না। তিনি বলেন, দেশে আইনের শাসন, মানবাধিকার, গণতন্ত্র, জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠায় বিএনপি কাজ করে যাচ্ছে।
এতে প্রধান বক্তা ছিলেন মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন। বিশেষ অতিথি ছিলেন মহানগর বিএনপির সহসভাপতি আবু সুফিয়ান, অ্যাব কেন্দ্রীয় সহসভাপতি প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু। অ্যাব চট্টগ্রামের সভাপতি প্রকৌশলী কাজী এম সুফিয়ানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রকৌশলী জানে আলম মো: সেলিমের পরিচলানায় আলোচনা সভায় বক্তব্য রাখেন সম্মিলিত পেশাজীবী পরিষদের সাধারণ সম্পাদক ডা: খুরশিদ জামিল, প্রকৌশলী আলমগীর হাসিন, সাংবাদিক জাহিদুল করিম কচি, প্রকৌশলী এ কে এম জহিরুল ইসলাম জহির, প্রকৌশলী বেলায়েত হোসেন, সাংবাদিক মো: শাহনেওয়াজ চৌধুরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ