Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশে গণতন্ত্র না থাকলে জঙ্গীবাদ ও উগ্রবাদের উত্থান হবে : মওদুদ

প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) সংবাদদাতা : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, বাংলাদেশে জাতীয়তাবাদী দল (বিএনপি) মানুষের মন জয় করে বসে আছে। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের গড়া এই দলটি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে সামনের দিকে অগ্রসর হচ্ছে। এখন ভোটের অধিকার ব্যালট-এর মাধ্যমে দিতে হবে। বিএনপির সিনিয়র এই নেতা বলেন, আমরা গণতন্ত্র হারিয়েছি, এখন গণতন্ত্র আনতে হবে। আমরা ভাষা আন্দোলন করেছি। ভাষা আন্দোলনের মাসে দলকে আরো সুসংঘটিত করতে হবে। আমরা মুক্তিযুদ্ধ করেছি। বাংলাদেশ একটি সুন্দর দেশ হবে, গণতন্ত্র হবে, স্বাধীন বিচার ব্যবস্থা ও সংবাদপত্রের স্বাধীনতা হবে, অর্থনৈতিক উন্নয়ন হবে। বাংলাদেশ সারা বিশ্বের একটি উন্নয়ন দেশ হিসেবে পরিচিতি লাভ করবে। তিনি গতকাল (শুক্রবার) দুপুর ১২টায় কবিরহাট পৌর হলে উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এই কথা বলেন। সম্মেলনে সভাপতিত্ব করেন, কবিরহাট উপজেলা বিএনপি সভাপতি গোলাম হায়দার বি.এ.সি। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ফোরকানে আলম, হাজী মোহাম্মদ ইলিয়াছ, ফখরুল ইসলাম দুলাল, মোস্তাফিজুর রহমান মঞ্জু, মাহমুদুর রহমান রিপন, জিয়াউল হক জিয়া ও আবু বাহার প্রমুখ। সম্মেলন পরিচালনা করেন, কামরুল হুদা চৌধুরী লিটন।
ব্যারিস্টার মওদুদ বলেন, গণতন্ত্র ছাড়া দেশের উন্নয়ন হয় না। গণতন্ত্র না থাকলে জঙ্গীবাদ ও উগ্রবাদের উত্থান হবে। এটা বাংলাদেশের মানুষের জন্য মঙ্গল হবে না। তিনি আরো বলেন, সকল রাজনৈতিক দলকে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে সঠিক নেতৃত্ব বেছে নিতে হবে। এই জন্য অবাধ সুষ্ঠু একটি নির্বাচন দিতে হবে। তিনি আরো বলেন, বর্তমান সরকারের স্থিতিশীলতা নাই। একজন অবসরপ্রাপ্ত বিচারপতি কিভাবে বর্তমান প্রধান বিচারপতি সম্পর্কে আপমানজনক ভাষায় কথা বলেন। অবসরপ্রাপ্ত বিচারপতির এই ভাষা পরিহার করা উচিত। সরকার অবসরপ্রাপ্ত বিচারপতি বিরুদ্ধে ব্যবস্থা নেয় নি কেন?     মওদুদ আহমদ আরো বলেন, আমাদের ঐক্যবদ্ধভাবে থাকতে হবে। জাতীয় পর্যায় থেকে শুরু নীচ পর্যন্ত। আমাদেরকে ধৈর্য ধারণ করতে হবে। আরো সহনশীল হতে হবে। আমাদের হাজার হাজার নেতাকর্মীর নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে সরকার। তিনি গতকাল সকাল ৭টায় ঢাকা থেকে নোয়াখালীর উদ্দেশে আসার পথে কুমিল্লা ক্যান্টনমেন্ট-এর সামনে মেইন সড়কে বিপরীতগামী একটি যাত্রীবাহী বাস মওদুদ আহমদ-এর বহনকারী গাড়ীকে ধাক্কা দিলে সামনের অংশ ক্ষতিগ্রস্ত হয়। মওদুদ আহমদ গাড়ীতে অক্ষত অবস্থায় ছিলেন।  



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেশে গণতন্ত্র না থাকলে জঙ্গীবাদ ও উগ্রবাদের উত্থান হবে : মওদুদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ