Inqilab Logo

বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

দায়িত্ব গ্রহণ আগামী সপ্তাহে নব-নির্বাচিত নাসিক মেয়র কাউন্সিলরদের শপথ আজ

| প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : আজ (৫ জানুয়ারী) শপথ নিচ্ছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নব-নির্বাচিত মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত আসনের নারী কাউন্সিলররা। আর আগামী সপ্তাহে নগর উন্নয়ণে জনসেবার ব্রত নিয়ে নগর ভবনে দায়িত্ব গ্রহণ করবেন এই জনপ্রতিনিধিরা।
আজ (বৃহস্পতিবার) সকাল ১০ টায় প্রধানমন্ত্রী তেজগাঁওস্থ কার্যালয়ে নাসিকের মেয়র ডা: সেলিনা হায়াত আইভীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর কাউন্সিলরদের শপথ পড়াবেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেন।
নগর ভবনের দায়িত্ব গ্রহণের বিষয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: মাহমুদুর রহমান হাবিব বলেন, ধারণা করা হচ্ছে আগামী সপ্তাহে নাসিকের নব-নির্বাচিত জনপ্রতিনিধিরা দায়িত্ব গ্রহণ করবেন। কিন্তু তা মেয়রই নির্ধারণ করবেন। নব-নির্বাচিত জনপ্রতিনিধিদের প্রথম কার্যনির্বাহী সভা যেদিন অনুষ্ঠিত হবে, সেদিনই দায়িত্ব গ্রহণের দিন হবে।
এরআগে নাসিকের নব-নির্বাচিত জনপ্রতিনিধিদের গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন। পরবর্তী প্রয়োজনীয় করণীয় লক্ষ্যে গেজেট এর কপি গত ২৯ ডিসেম্বর স্থানীয় সরকার মন্ত্রণালয়ে প্রেরণ করেছে ইসি সিনিয়র সহকারী সচিব মিজানুর রহমান।
গত ২২ ডিসেম্বর অনুষ্ঠিত হয়েছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন। ঐদিন রাতে বেসরকারীভাবে ফলাফল ঘোষণা করা হলেও পরের দিন ২৩ ডিসেম্বর সরকারীভাবে ফলাফল ঘোষণা করেন রিটার্নিং অফিসার নুরুজ্জামান তালুকদার।
মেয়র পদে জয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. সেলিনা হায়াত আইভী। অন্যদিকে ২৭টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদের মধ্যে ১১টিতে আওয়ামী লীগ ও ১২টিতে বিএনপি, ৩টিতে জাতীয়পার্টি এবং ১টিতে বাসদ সমর্থিত প্রার্থী নির্বাচিত হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ