Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতের আকাশ থেকে নিরাপদেই ফিরল পাকিস্তানি ড্রোন!

| প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক: ভারতের আকাশে ঢুকে পড়েছিল পাকিস্তানি ড্রোন। ১ জানুয়ারি ঘটেছিল এই ঘটনা। টহল শেষে ড্রোনটি নিরাপদে পাকিস্তানে ফিরে গেছে। এর আগে পাকিস্তান দাবি করেছিল, ভারতীয় ড্রোন পাকিস্তানে প্রবেশ করার পর সেটিকে গুলি করে ভূপাতিত করা হয়েছিল। ভারতের একটি অনলাইন নিউজ পোর্টাল গত বুধবার জানায়, এক রিপোর্টে জানা গেছে, ওইদিন ভারতনিয়ন্ত্রিত কাশ্মিরের উরি সেক্টরে ভারতের আকাশসীমায় ৪০০ মিটার পর্যন্ত প্রবেশ করেছিল একটি পাকিস্তানি ড্রোন। কাশ্মিরের আঙ্গুর পোস্ট এই রিপোর্ট পেশ করেছে। উরির সেনা ক্যাম্পের কাছেই অবস্থিত এই পোস্ট। গত সেপ্টেম্বরেই এই উরি সেনা ক্যাম্পে হামলা চালায় সন্ত্রাসীরা। সূত্র : ডেইলি পাকিস্তান উর্দু।
সন্ত্রাসী হামলায় জীবন বাঁচাতে করণীয় জানাবে অ্যাপস
ইনকিলাব ডেস্ক : ইউরোপসহ বিশ্বের বিভিন্ন দেশে সাম্প্রতিক সময়ে উৎসব ও জনসমাগমস্থলে আত্মঘাতী বোমা হামলা ও বেপরোয়া গুলিবর্ষণের মতো ঘটনা ঘটেছে। এসব হামলার সময় তাৎক্ষণিক করণীয় সম্পর্কে অনেকেই জানেন না। ফলে বেঘোরে প্রাণ দিতে হয় অনেককেই। এমন পরিস্থিতিতে জীবন বাঁচানোর উপায় নিয়ে অনলাইনে এসেছে একটি অ্যাপস। সিটিজেনএইড এই অ্যাপসটি যে কোনও সন্ত্রাসী হামলার পর ধাপে ধাপে করণীয় জানিয়ে দেবে। ইংরেজি নতুব বর্ষের দিন অ্যাপসটি প্রকাশ করা হয়েছে। অ্যাপসটি নির্মাণ করা হয়েছে দৌড়ান, লুকান ও বলুন স্লোগানের ওপর ভিত্তি করে। অ্যাপসটিতে যেসব পরামর্শ দেওয়া হয়েছে সেগুলো নেওয়া হয়েছে তা দিয়েছেন সামরিক ও বেসামরিক চিকিৎসকরা। ফ্রান্সের প্যারিসে ভয়াবহ হামলার পর যুক্তরাজ্যের ন্যাশনাল কাউন্টার টেরোরিজম সিকিউরিটি অফিসের দেওয়া পরামর্শের ভিত্তিতেই এই অ্যাপসটি নির্মাণের উদ্যোগ নেয়। সিটিজেনএইড অ্যাপসটিতে ব্যবহারকারীরা জানতে পারবেন কিভাবে পরিকল্পনা করতে হবে, প্রস্তুতি নিতে হবে এবং হামলার পর কি করতে হবে। সূত্র : মেইল অনলাইন।







 

Show all comments
  • Tania ৬ জানুয়ারি, ২০১৭, ১১:০৫ এএম says : 0
    khub valo kotha
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ড্রোন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ