Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

সরকার ভোটাধিকার ও গণতন্ত্র হরণকারী আব্দুল্লাহ আল নোমান

| প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামে গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে মিছিল সমাবেশ করেছে বিএনপি। তবে কালো পতাকা মিছিল করতে দেয়নি পুলিশ। বিকেলে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় চত্বরে সমাবেশ করে মহানগর বিএনপি
সমাবেশে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান ৫ জানুয়ারিকে কলঙ্কজনক দিন উল্লেখ করে বলেন, ২০১৪ সালের ওই দিন আওয়ামী লীগ সরকার ভোটাধিকার ও গণতন্ত্র হরণ করেছিল। বর্তমান সরকারকে কর্তৃত্ববাদী মন্তব্য করে তিনি বলেন, এরা মানুষের ভোটে নির্বাচিত হয়নি। তিনি বলেন, এই সরকারের অধীনে কোনো নির্বাচনই সুষ্ঠু হওয়ার সম্ভাবনা নেই। বিগত নির্বাচনগুলোতে তার প্রতিফলন ঘটেছে। এই সরকার আইয়ুব খানের মতো উন্নয়নের কথা বলে, গণতন্ত্রকে পিছনে ঠেলে দিচ্ছে। বাংলাদেশের মানুষ গণতন্ত্র প্রিয়। এদেশের মানুষ তাদের অধিকার ফিরিয়ে আনবেই। সরকারের পতন সময়ের ব্যাপার।
সভাপতির বক্তব্যে মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেন, আজ ৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবস, এই দিনে ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে দেশের মানুষের ভোটাধিকার হরণ করা হয়েছে। একতরফা নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় এসে দেশের জনগণের ভোটচুরি ও ডাকাতি করেছে। আন্দোলনের মাধ্যমে আগামী দিনে সরকারের পতন ঘটানো হবে।
বক্তব্য রাখেন বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, উত্তর জেলা বিএনপির সদস্য সচিব হাজী আব্দুল্লাহ আল হাসান, কাজী বেলাল উদ্দিন, নুরুল্লাহ বাহার, মোহাম্মদ আলী, আশরাফ চৌধুরী, ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, মোশারফ হোসেন দীপ্তি, ইয়াছিন চৌধুরী লিটন, আহমেদুল আলম চৌধুরী রাসেল, ফরিদ আহমদ বিএ, সবুক্তগীন ছিদ্দিকী মক্কি প্রমুখ। উত্তর ও দক্ষিণ জেলা বিএনপিও গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে নগরীতে মিছিল ও সমাবেশ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ