Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

বর্তমান সরকারের আমলে শিক্ষাবিপ্লব ঘটেছে -মাহমুদ-উস-সামাদ চৌধুরী এমপি

| প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

সিলেট অফিস : সিলেট-৩ আসনের এমপি ও দক্ষিণ সুরমা কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি মাহমুদ-উস-সামাদ চৌধুরী বলেছেন, বর্তমান সরকারের আমলে বাংলাদেশে শিক্ষাবিপ্লব ঘটেছে। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের নেতৃত্বে বাংলাদেশ শিক্ষাক্ষেত্রে এগিয়ে গেছে বহুদূর।
তিনি বলেছেন, বর্তমানে বাংলাদেশ সম্পূর্ণভাবে নিরক্ষরমুক্ত দেশ হওয়ার পথে হাঁটছে। সরকারের আন্তরিকতা ও যুগোপযোগী সিদ্ধান্তের কারণে বিশ্ব দরবারে বাংলাদেশ শিক্ষাবিপ্লব আলোচিত হচ্ছে।
এমপি মাহমুদ-উস-সামাদ চৌধুরী গতকাল শনিবার দক্ষিণ সুরমা কলেজের অনার্স প্রথম বর্ষ ও মাস্টার্স প্রথম বর্ষের ওরিয়েন্টেশন প্রোগ্রামে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। কলেজের অধ্যক্ষ শামছুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে মাহমুদ-উস-সামাদ চৌধুরী আরো বলেন, ৩৭০ জন শিক্ষার্থী নিয়ে যে দক্ষিণ সুরমা কলেজ যাত্রা শুরু করেছিল, সেই কলেজে আজ প্রায় ছয় হাজার শিক্ষার্থী পড়াশোনা করছে। অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আমিনুল হক ভ‚ঁইয়া বলেন, শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি একজন সুনাগরিক হিসেবে গড়ে ওঠতে হবে। বর্তমান প্রেক্ষিতে ‘মানুষ’ হিসেবে গড়ে ওঠা অত্যন্ত জরুরি।
দক্ষিণ সুরমা কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান মামুনুর রশীদের স্বাগত বক্তব্যে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সরকারি কলেজের অধ্যক্ষ আতাউর রহমান, ফেঞ্চুগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ ভাস্কর রঞ্জন দাস, লতিফা-শফি কলেজের অধ্যক্ষ আমিরুল আলম খাঁন, দক্ষিণ সুরমা কলেজের গভর্নিং বডির সদস্য ডা. আবদুল হাই, আবদুল জব্বার জলিল, শাহ নিজাম উদ্দিন, দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুল আলম প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ