Inqilab Logo

রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

সিলেবাসের বিতর্কিত বিষয় বাদ দেয়ায় নাস্তিক্যবাদীদের গাত্রদাহ শুরু হয়েছে-পীর সাহেব চরমোনাই

| প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পাঠ্য সিলেবাসের বাংলা বই থেকে গণমানুষের বোধ-বিশ^াস ও ধর্মীয় চেতনাবিরোধী বিতর্কিত গল্প, কবিতা ও প্রবন্ধ বাদ দিয়ে নতুন বছরের প্রথম দিনে সারা দেশের ছাত্রছাত্রীদের হাতে নতুন বই তুলে দেয়ায় নাস্তিক্যবাদী গোষ্ঠীর গাত্রদাহ শুরু হয়েছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর পীর সাহেব চরমোনাই।
গতকাল এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, দীর্ঘদিনের আন্দোলন ও প্রতিবাদের পর সরকারের নীতি নির্ধারকগণ বিষয়টির গুরুত্ব ও নাজুকতা উপলব্ধি করতে পেরে সিলেবাস সংশোধন করেছেন।
এতে কোনো কোনো মিডিয়া ও নাস্তিক্যবাদী গোষ্ঠীর মাথা ব্যথা শুরু হয়েছে। পীরসাহেব বলেন, এনসিটিবি বা শিক্ষা মন্ত্রণালয়ের একটি মহল ছেলে-মেয়েদেরকে আমাদের ধর্মবিশ^াস এবং আমাদের হাজার বছরের সংস্কৃতি ও ঐতিহ্য থেকে দূরে সরিয়ে স্বকীয়তাবোধ এবং দেশের স্বাধীনতা স্বার্বভৌমত্বকে হুমকির মূখে ঠেলে দেয়ার ষড়যন্ত্র করেছিল তাদেরকে খুঁজে বের করে শাস্তির মুখোমুখি করতে হবে। এ মহলটি আবারো খোলস থেকে মাথা বের করে নতুন চক্রান্ত শুরু করেছে।
মিডিয়া ও নাস্তিক্যবাদী গোষ্ঠী সিলেবাস পরিবর্তনকে মেনে নিতে পারেনি তাদের হুঁশিয়ার করে পীর সাহেব চরমোনাই বলেন, আপনারা নাস্তিক হিসেবে সংখ্যালঘু হয়ে থাকুন, কিন্তু পুরো জাতিকে নাস্তিক বানানোর কোনো খায়েশ পরিত্যাগ করুন।
দেশের ইসলামপ্রিয় জনতা অশুভ খায়েশ পূরণ করতে দেবে না। নাস্তিক্যবাদী কোনো মতাদর্শ তারা মেনে নেবে না। চক্রান্তকারী মিডিয়া ও নাস্তিক্যবাদী গোষ্ঠীকে চিহ্নিত করে অচিরেই তাদের বিরুদ্ধেও ইসলামী জনতা ময়দানে নেমে আসবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেবাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ