Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১২ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬, ১৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

৮ মার্চ থেকে ওয়ার্ল্ড হকি লিগ

| প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ওয়ার্ল্ড হকি লিগের দ্বিতীয় পর্বের খেলা টার্ফে গড়াচ্ছে আগামী ৮ মার্চ। তিন মহাদেশের আটটি দলকে নিয়ে ঢাকায় শুরু হবে এ আসর। এতে অংশ নেবে- কানাডা, মিশর, ঘানা, ফিজি, ওমান, চীন, শ্রীলংকা ও স্বাগতিক বংলাদেশ। একই সঙ্গে বিশ্বের বিভিন্ন দেশেও শুরু হবে এই পর্বের খেলা। এ ধারাবাহিকতায় ১১ থেকে ১৯ মার্চ আয়ারল্যান্ডে স্বাগতিকদের বিপক্ষে খেলবে ফ্রান্স, পোল্যান্ড, ইউক্রেন, ইতালি, ওয়ালস, স্কটল্যান্ড ও অস্ট্রিয়া। ২৫ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত ত্রিনিদাদে অনুষ্ঠিত হবে আরেক গ্রæপের খেলা। এখানে খেলবে- মালয়েশিয়া, জাপান, রাশিয়া, যুক্তরাষ্ট্র, বার্বাডোস, চিলি, সুইজারল্যান্ড ও স্বাগতিক ত্রিনিদাদ। এই টুর্নামেন্টেই ২০১৮ হকি বিশ্বকাপের কাপের দল চ‚ড়ান্ত হবে। ওয়ার্ল্ড হকি লিগের গ্রæপ সেরা দল, স্বাগতিক একটি দল ও মহাদেশীয় চ্যাম্পিয়নরা খেলবে বিশ্বকাপে। গতকাল বাংলাদেশ হকি ফেডারেশন সুত্রে এসব তথ্য জানা যায়।
সুত্রটি আরও জানায়, ১৫ জানুয়ারি দেশের ৪০টি জেলা দলকে নিয়ে মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে শুরু হবে অগ্রনী ব্যাংক যুব হকি প্রতিযোগিতা। কাল লিগ কমিটির এক সভায় বিষয়টি চুড়ান্ত হয় বলে জানান ফেডারেশনের সহ-সভাপতি খাজা রহমতউল্লাহ। তিনি আরও জানান, প্রথম বিভাগ হকি লিগের শিরোপা নির্ধারণ বিষয়ে সিদ্ধান্তের জন্য খুব শিগগিরই গভর্নিং কমিটির (জিবি) সভায় বসছেন ফেডারেশন কর্তারা। তবে সভাপতি ও বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল আবু এসরারের অনুমোদনের অপেক্ষায় আছেন তারা। এ প্রসঙ্গে খাজা রহমতউল্লাহ বলেন, ‘সভাপতি সময় দিলেই আমরা জিবি মিটিং ডাকবো এবং সেখানেই চূড়ান্ত সিদ্ধান্ত হবে প্রথম বিভাগ হকি লিগে পুলিশ ও ভিক্টোরিয়ার মধ্যে কিভাবে চ্যাম্পিয়নশিপ নির্ধারন করা যায়।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৮


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ