Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রশিক্ষণ প্রাপ্ত ভারতীয় কুকুর বিজিবির কাছে হস্তান্তর

| প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বেনাপোল অফিস : ভারতীয় বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) শনিবার দুপুরে বেনাপোল চেক পোস্ট দিয়ে ১৮টি প্রশিক্ষণ প্রাপ্ত বিভিন্ন প্রজাতির ভারতীয় কুকুর বিজিবির কাছে হস্তান্তর করেছে আনুষ্ঠানিকভাবে।
বিজিবির ২০ সদস্যের একটি প্রতিনিধি দল ভারতের মধ্য প্রদেশের ট্যাকেরপুর বিএ্সএফ ট্রেনিং সেন্টারে ৬ মাসের ডগ স্কোয়ার্ড ট্রেনিং গ্রহণ করে। বিজিবির সহকারী পরিচালক শাহাদৎ হোসেন বিএসএফ’র কাছ থেকে এই কুকুরগুলো গ্রহণ করেন। ভারতের প্রশিক্ষণ ক্যাম্পে বিজিবির পাশাপাশি ১৮টি কুকুরকে ও আধুনিক প্রশিক্ষণে প্রশিক্ষিত করা হয়।
২৬ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল জাহাংগীর হোসেন জানান, আধুনিক প্রশিক্ষণ প্রাপ্ত এসব কুকুর দিয়ে সীমান্তে অস্ত্র, মাদক ও চোরাচালান পণ্য জব্দ করার কাজে নিয়োজিত করা হবে। সীমান্তবর্তী বিভিন্ন স্থানে ও যানবাহনে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা মাদক ও অস্ত্র উদ্ধারে এসব কুকুর খুবই পারদর্শী। অচিরেই এসব কুকুর সীমান্তবর্তী অঞ্চলে মাদক ও অস্ত্র চোরাচালান প্রতিরোধে নিয়োজিত করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রশিক্ষণ

৩১ জুলাই, ২০২২
২৮ জুলাই, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ