Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

যশোরে বিএনপির ৮০ জন নেতাকর্মীর নামে মামলা

| প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

যশোর ব্যুরো : ৫ জানুয়ারির কর্মসূচি ঘিরে যশোরে বিএনপির নেতাকর্মীদের নামে চারটি মামলা দেওয়া হয়েছে। এই মামলাকে ‘কাল্পনিক’ বলে অভিযোগ করেছেন জেলা নেতৃবৃন্দ। শনিবার দুপুরে প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করার পাশাপাশি নেতৃবৃন্দ এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।
যশোর জেলা বিএনপিসাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু সংবাদ সম্মেলনে বলেন, ‘৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালনে মিছিল ও সভা করার জন্য পুলিশের অনুমতি চাওয়া হয়। এরপর ৫ জানুয়ারির আগে-পরে পুলিশ কাল্পনিক ঘটনার বর্ণনা দিয়ে চারটি মামলা করেছে। এতে নগর বিএনপির সভাপতি সাবেক পৌরসভার মেয়র মারুফুল ইসলাম, সাধারণ সম্পাদক মুনির আহম্মেদ সিদ্দিকী বাচ্চু, জেলা যুবদলের সভাপতি এহসানুল হক মুন্না, নগর যুবদলের সাধারণ সম্পাদক বদিউজ্জামান ধনী, নগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফারুক হোসেন, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মোস্তফা আমির ফয়সালসহ দলের প্রায় ৮০ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি শামসুল হুদা, সহ-সভাপতি অধ্যাপক গোলাম মোস্তফা, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খোকন, যুগ্ম-সম্পাদক আবদুস সালাম আজাদ, সদর উপজেলা কমিটির সভাপতি নুর-উন-নব্বী, সাধারণ সম্পাদক কাজী আজম প্রমুখ।
তবে বিএনপির এ অভিযোগ সম্পর্কে জানতে চাইলে যশোর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইলিয়াস হোসেন মুঠোফোনে জানান, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই মামলা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যশোর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ