Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

আ. লীগের দুই পক্ষের সংঘর্ষে পুলিশসহ আহত ৬

পাবনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০১৭, ৩:১৮ পিএম

পাবনা জেলা সংবাদদাতা : পাবনার সাঁথিয়ায় বিক্ষোভ মিছিল বের করা নিয়ে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষ হয়েছে।
এতে ‍দুই পুলিশ সদস্যসহ ছয়জন আহত হয়েছে। আহতদের মধ্যে ‍দুইজন গুলিবিদ্ধ হয়েছেন।

রোববার দুপুর ১২টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে। গুলিবিদ্ধ দুইজন হলেন-উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তপন হায়দার সান (৫০) ও পথচারী উপজেলার ছেচানিয়া গ্রামের আব্দুস সবুরের স্ত্রী মারুফা খাতুন (২৩)।
এ ছাড়া আহত দুই পুলিশ সদস্য হলেন- এসআই সাইফুল ইসলাম (৫০) ও কনস্টেবল সোহাগ মাহমুদ (৩০)। বাকি দুইজনের নাম জানা যায়নি। আহতদের সাঁথিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, সদ্য শেষ হওয়া জেলা পরিষদ নির্বাচন নিয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তপন হায়দার সান ও উপজেলা আওয়ামী লীগ সদস্য সাঁথিয়া পৌর মেয়র মিরাজুল ইসলাম মিরাজ গ্রুপের মধ্যে বিরোধ চলছিল। নির্বাচনের দিন সকালে তপন হায়দারের ব্যক্তিগত অফিসে আগুন দেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় মেয়র মিরাজকে আসামি করে সাঁথিয়া থানায় একটি মামলা করেন তপন হায়দার। এ নিয়ে উত্তেজনা বিরাজ করছিল।
আজ দুপুরে ওই মামলার প্রতিবাদে পৌরসভার প্যানেল মেয়ল আব্দুল হাইয়ের নেতৃত্বে বোয়ালমারী বাজারের ব্যক্তিগত অফিস থেকে মিছিল বের করে মেয়র মিরাজুল ইসলামের সমর্থকরা। অপরদিকে ব্যক্তিগত অফিসে আগুন দেওয়ার প্রতিবাদে ও দুষ্কৃতকারীদের গ্রেপ্তারের দাবিতে একই সময়ে তপন হায়দারের নেতৃত্বে তার বাড়ির সামনে থেকে মিছিল বের হয়। দুই পক্ষের মিছিলটি পৌর সদরের ইসলামি ব্যাংকের সামনে পৌঁছলে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষ বাধে। এ সময় গুলিবিদ্ধসহ আহত হয় অন্তত চারজন।
সাঁথিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নাসির উদ্দিন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কয়েক রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে মিছিল ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় মিছিলকারীদের ছোঁড়া ইটের আঘাতে দুই পুলিশ সদস্য আহত হয়। পরিস্থিতি স্বাভাবিক রাখতে পৌর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ