Inqilab Logo

রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

তেজগাঁওকে ঘিরে বৃহৎ প্রকল্পের কথা ভাবা হচ্ছে আনিসুল হক

| প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : শিল্পাঞ্চল তেজগাঁওকে নিয়ে আলাদা ভাবনা রয়েছে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ আনিসুল হক। তিনি বলেছেন, তেজগাঁওকে নিয়ে আমরা একটি বৃহৎ প্রকল্প বাস্তবায়ন করতে যাচ্ছি। গতকাল রোববার দুপুরে তেজগাঁও ট্রাক স্ট্যান্ডের ভেতরে একটি আধুনিক গণশৌচাগার উদ্বোধন করেন মেয়র।
এসময় আনিসুল হক বলেন, সবার সহযোগিতায় আগামী এক বছরের মধ্যে তেজগাঁও এলাকার ভেতরের রাস্তাসহ পুরো দৃশ্যপট পাল্টাবে। আর এর পেছনে রয়েছে প্রধানমন্ত্রীর ঐকান্তিক ইচ্ছা ও নির্দেশনা।
মেয়র উপস্থিত পরিবহন মালিক, চালক ও পরিবহন শ্রমিকদের উদ্দেশে বলেন, ২০১৫ সালের ২৯ নভেম্বর এখানে একপ্রকার যুদ্ধক্ষেত্রের অবস্থা সৃষ্টি হয়েছিল। সেদিন আপনারা আজকের মতো এমন সুশৃঙ্খল পরিবেশের কথা কল্পনাও করেননি, অথচ এখন তা বাস্তবে রূপ নিয়েছে। এতে আপনারাসহ আশপাশের এলাকার বাসিন্দা সবাই উপকৃত হচ্ছেন।
তিনি বলেন, কাজ করে যাচ্ছি নগরবাসীকে খুশি করতে, কাউকে কষ্ট দিতে নয়। ওয়াটার এইড বাংলাদেশের সহযোগিতায় এইচ অ্যান্ড এম ফাউন্ডেশনের অর্থায়নে ডিএনসিসি এ গণশৌচাগারটি নির্মাণ করে। ইতঃপূর্বে একই প্রতিষ্ঠানের আর্থিক সহযোগিতায় ডিএনসিসির বিভিন্ন স্থানে আরো ৯টি গণশৌচাগার নির্মাণ করা হয়।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ওয়াটার এইড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ড. মোহাম্মদ খাইরুল ইসলাম, ডিএনসিসির পরিবেশ, জলবায়ু ও দুর্যোগ ব্যবস্থাপনা সার্কেলের তত্ত¡াবধায়ক প্রকৌশলী ড. তারিক বিন ইউসুফ, অঞ্চল-৩ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নুরুজ্জামান শরীফ, অঞ্চল-৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা এস এম অজিয়র রহমান, ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ সফিউল্লা, মহিলা কাউন্সিলর নাজমুন নাহার হেলেন, বাংলাদেশ ট্রাক কাভার্ড ভ্যান মালিক সমিতির সভাপতি মোহাম্মদ তোফাজ্জল হোসেন মজুমদারসহ ডিএনসিসির কর্মকর্তা ও পরিবহন শ্রমিকদের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ