Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাংবাদিক নাজমুলকে পুরাতন তিন মামলায় ২১ দিন রিমান্ড চায় পুলিশ

| প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

কোর্ট রিপোর্টার : ঢাকার আশুলিয়া থানার পুরাতন পৃথক তিন মামলায় সন্দিগ্ধ আসামি হিসাবে সাংবাদিক নাজমুল হুদাকে ২১ দিন রিমান্ডে নেয়ার আবেদন করেছে পুলিশ। ওই রিমান্ড আবেদনের শুনানির জন্য আগামী ১১ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত। এরমধ্যে গত বছরের করা বিশেষ ক্ষমতা আইনের দু’টি পুরাতন মামলায় আশুলিয়া থানার পরিদর্শক মো: জাহিদুল ইসলাম সাত দিন করে মোট ১৪ দিন রিমান্ডে নেয়ার আবেদন করেন আদালতের কাছে। এ ছাড়া গত বছরের করা পেনাল কোডের একটি পুরাতন মামলায় আশুলিয়া থানার পরিদর্শক মো: সহিদুল ইসলাম সাত দিন রিমান্ডে নেয়ার আবেদন করেন। পরে ঢাকার মুখ্য বিচারিক হাকিম আদালত এই তিন মামলায় সন্দিগ্ধ আসামি হিসেবে গ্রেফতার দেখানোর আদেশ দিয়ে মোট ২১ দিনের রিমান্ড শুনানির জন্য আগামী ১১ জানুয়ারি দিন ধার্য করেন। আশুলিয়া থানার মামলা নম্বর -৩২(১২)১৬, ৩৫(১২)১৬, ৩৬(১২)১৬। এ তিন মামলার বাদীরা কেউই এজাহারে সাংবাদিক নাজমুল হুদার বিরুদ্ধে কোনো অভিযোগ করেন নাই। তবে আশুলিয়া থানা পুলিশের সন্দেহ সাংবাদিক নাজমুল হুদা এই তিন মামলার ঘটনার সঙ্গে জড়িত থাকতে পারে। তাই মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে সাংবাদিক নাজমুলকে রিমান্ডে নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।   
এর আগে পুলিশ বাদী হয়ে আশুলিয়া থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন একটি মামলা করে। ওই মামলায় দুই দফা রিমান্ড শেষে বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সাভার প্রতিনিধি নাজমুল হুদা বর্তমানে কারাগারে আছেন। যাহার আশুলিয়া থানার মামলা নম্বর-৩৪(১২)১৬। এই মামলার জামিন শুনানিতে আইনজীবীরা আদালতকে বলেছিলেন, এই মামলার অভিযোগের বিন্দুমাত্র সত্যতা নেই। বাংলাদেশ প্রতিদিন পত্রিকা যে সংবাদ প্রকাশ ও প্রচার করেছে, সেই সংবাদের কারণে শ্রমিক আন্দোলনে উস্কানি বা সরকারবিরোধী উস্কানি দেয়া হয়নি। যা ঘটনা শুধু সেটুকুই প্রচার করা হয়েছে। সাংবাদিকতার নীতিমালা অনুযায়ী ওই সংবাদে পুলিশ, বিজিএমইএ নোতাসহ নানা তরফের বক্তব্য যুক্ত রয়েছে। আসলে পূর্বের শত্রুতার কারণে অসাধু ব্যক্তিদের ব্যক্তিস্বার্থ হাসিলের জন্য শ্রমিক উস্কানির উছিলা দিয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের অপব্যবহার করছে। শুনানি শেষে বিচারক জামিন আবেদন নাকজ করে দেয়। পরে কারাবিধি অনুযায়ী অসুস্থ নাজমুলকে চিকিৎসা দেয়ার জন্য নির্দেশ দেন বিচারক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ