Inqilab Logo

ঢাকা, শুক্রবার ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬, ১৯ শাবান ১৪৪০ হিজরী।

খুলনায় বাণিজ্য মেলা ৬ মার্চ থেকে শুরু

প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, খুলনা : খুলনার সার্কিট হাউজ মাঠ নিয়ে সৃষ্ট জটিলতা কাটিয়ে শেষবারের মতো এ ময়দানে অনুষ্ঠিত হতে যাচ্ছে ১৫তম আন্তর্জাতিক বাণিজ্যমেলা। আগামী ৬ মার্চ মেলার উদ্বোধন হবে। ইতোমধ্যে মেলার প্রস্তুতির কাজ শুরু হয়েছে।
সংশ্লিষ্টরা জানান, প্রতিবছর খুলনার সার্কিট হাউজ মাঠে আন্তর্জাতিক বাণিজ্যমেলার আয়োজন করে খুলনা চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রিজ। মেলার কারণে বছরের অন্তত ৫ মাস মাঠটি বন্ধ থাকে। খুলনার একমাত্র খেলার মাঠও এটি। এবছর জেলা স্টেডিয়ামের নির্মাণকাজ চলায় খেলাধুলার সব চাপ পড়েছে সার্কিট হাউজ মাঠে। এজন্য সার্কিট হাউজ মাঠে বাণিজ্য মেলার আয়োজন থেকে বিরত থাকতে আন্দোলনে নামেন খুলনার ক্রীড়া সংগঠকরা। গত এক মাস ধরে তারা মানববন্ধন, অবস্থান কর্মসূচি, বাণিজ্য মন্ত্রণালয় ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছেন। এসবের কারণে এবছর বাণিজ্য মেলার আয়োজন নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়।
সূত্রটি জানায়, গত ১৪ ফেব্রæয়ারি খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্টি এবং সার্কিট হাউজ মাঠ বাঁচাও আন্দোলন কমিটির যৌথ সভা অনুষ্ঠিত হয়। সেখানে চলতি বছর বেশকিছু শর্তে মেলার আয়োজনের অনুমতি দেয়া হয়। সেই সাথে আগামী বছর থেকে খালিশপুরে বাণিজ্য মেলার জন্য একটি স্থায়ী মাঠ করার বিষয়ে চেম্বারের পরিচালনা পর্ষদ চেষ্টা করছে বলে জানানো হয়। এরপর থেকেই মেলার কাজ শুরু হয়েছে।
বাণিজ্য মেলার ইভেন্ট ম্যানেজন্টে কোম্পানি মেসার্স এলিন ট্রেডার্সেও ব্যবস্থাপনা পরিচালক ইমরুল হাসান জানান, চেম্বার সভাপতির পরামর্শে ৬ মার্চ মেলার উদ্বোধনের সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে। এবার নির্ধারিত সময়ে মেলা শুরু এবং শেষ করা হবে। এ বছর বাণিজ্যমেলা হবে বিগত ১৪বারের তুলনায় বেশি ব্যতিক্রম। দেশী-বিদেশী স্টল, টেক্সটাইল জোন ও প্যাভিলিয়নসহ ১৫১টি স্টল থাকবে মেলায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ