Inqilab Logo

বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী

ছুটির দিনে রাজনৈতিক সমাবেশ করার আহ্বান সাঈদ খোকনের

| প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানী ঢাকার যানজট নিরসনে রাজনৈতিক দল ও তাদের অঙ্গসংগঠনগুলোর বৃহৎ সভা-সমাবেশ সরকারি ছুটির দিনে করার আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। গতকাল সোমবার সকালে নগরীর পান্থকুঞ্জ পার্কে নবনির্মিত অত্যাধুনিক পাবলিক টয়লেট উদ্বোধনকালে তিনি এ কথা বলেন। সাঈদ খোকন বলেন, প্রায়ই দেখা যায় রাজনৈতিক দলগুলো পুরো রাস্তা দখল করে সভা-সমাবেশ করে থাকে। যে কারণে নগরীতে তীব্র যানজটের সৃষ্টি হয়। এর কবলে পড়ে পরীক্ষার্থী, গুরুতর অসুস্থ রোগীসহ সাধারণ মানুষের গন্তব্যে যেতে ভোগান্তিতে পড়তে হয়। সবাই সচেষ্ট ও মানবিক হলে নগরবাসী এ ভোগান্তি থেকে পরিত্রাণ পেতে পারে।
তিনি বলেন, নবনির্মিত আধুনিক ও দৃষ্টিনন্দন পাবলিক টয়লেটে নারী ও পুরুষের জন্য পৃথক চেম্বার, লকার, হ্যান্ড ওয়াশিং শাওয়ার, বিশুদ্ধ খাবার পানির সুবিধা, ২৪ ঘণ্টা বিদ্যুৎ এবং নিরাপত্তার জন্য সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে।
মেয়র বলেন, বাংলাদেশ আজ পার্শ্ববর্তী দেশগুলোর তুলনায় সূচকে অনেক এগিয়ে। উন্নয়নের বিভিন্ন সূচকে প্রতিবেশীদের থেকে শিক্ষা, স্বাস্থ্য, অর্থনীতিসহ নানা বিষয়ে অনেক এগিয়েছে। বাংলাদেশ এখন সারাবিশ্বে উন্নয়নের রোল মডেল।
ঢাকা জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর এম এ হামিদ, সংরক্ষিত আসনের কাউন্সিলর নার্গিসসহ সিটি করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছুটি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ