Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সাফল্য ধরে রাখতে চায় ফকিরেরপুল

| প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : সদ্য সমাপ্ত মার্সেল বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের (মার্সেল বিসিএল) শিরোপা জিতেছে ফকিরেরপুল ইয়ংমেন্স ক্লাব। সোমবার বিসিএলের শেষ ম্যাচে তারা ২-১ গোলে চট্টগ্রাম মোহামেডানকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। তারা ১৪ ম্যাচ শেষে সাত জয়, ছয় ড্র ও এক হারে ২৭ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হয়েছে। সমান ম্যাচে ছয় জয় ও আট ড্রতে ২৬ পয়েন্ট নিয়ে রানার্সআপ হয়ে লিগ শেষ করল নবাগত সাইফ স্পোর্টিং ক্লাব। ফলে আগামী মৌসুমে এ দু’টি ক্লাব বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলার যোগ্যতা পেল। অন্য দিকে ১৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তিন মৌসুমের পর বিসিএলে ফেরা চট্টগ্রাম মোহামেডান অবনমনে গেল।
দেশের ফুটবলে পেশাদারীত্ব এসেছে প্রায় ১০ বছর আগে। এরই মধ্যে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ৯টি আসর শেষ হয়েছে। কিন্তু এই সময়ে দেশের সর্বোচ্চ এ লিগে খেলার যোগ্যতা পায়নি ফকিরেরপুল ইয়ংমেন্স। বিসিএলে চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে সেই সুযোগটা সামনে এসেছে তাদের। তাই সুযোগ কাজে লাগিয়ে সাফল্য ধরে রাখতে চায় মতিঝিলের দলটি। গতকাল এমনটাই জানালেন ক্লাবের সাধারণ সম্পাদক হাজী মো. সাব্বির হোসেন। তিনি বলেন,‘আমরা সাফল্যের ধারাবাহিকতায় থাকতে চাই। বিসিএলে যেভাবে ম্যাচের পর ম্যাচ জিতে চ্যাম্পিয়ন হয়েছি, ঠিক সেইভাবে প্রিমিয়ার লিগে সাফল্য পেতে চাই। আমার ধারণা, আমরা তা পারবো।’ ঢাকা লিগে এক সময়ের জায়ান্ট কিলার খ্যাত ক্লাবটির বিসিএল শিরোপাই সেরা সাফল্য। ১৯৬২ সালে রাজধানীর ফকিরেরপুল এলাকায় ক্লাবটির প্রতিষ্ঠা হলেও এর আগে তাদের সেরা সাফল্য ছিল প্রথম বিভাগ লিগ চ্যাম্পিয়ন পর্যন্ত। তাই বিসিএল শিরোপা জিতে উচ্ছ¡সিত সাব্বির। তার কথা,‘এবার আমরা সম্মিলিত প্রচেষ্টায় সফল হয়েছি। খেলোয়াড়রা তো মাঠে খেলেছেন। কিন্তু মাঠের বাইরে থেকে তাদেরকে ভালো খেলার মন্ত্র দিয়েছেন কর্মকর্তারা। ক্লাবের গভর্নিং বডির চেয়ারম্যান বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন ও সভাপতি খালেদ মাহমুদ ভ‚ঁইয়াসহ সব কর্মকর্তাদের সহযোগিতায় আমি দলকে সামনের দিকে এগিয়ে নিয়ে গেছি। আশাকরি ভবিষ্যতেও তা পারব।’ সাব্বির আরো বলেন,‘প্রিমিয়ার লিগের দল চালাতে কাড়ি কাড়ি অর্থের প্রয়োজন হয়। পৃষ্ঠপোষক ও ডোনার ছাড়া সেই অর্থ পাওয়া মুশকিল। তাই আমরা আগামী মৌসুমে দল গঠনের আগেই গভর্নিং বডির চেয়ারম্যান ও সভাপতির ঐকান্তিক প্রচেষ্টায় এ সমস্যা সমাধান করতে পারব বলে আশা রাখি। আমি নিশ্চিতভাবে বলতে পারি, প্রিমিয়ার লিগের আগামী মৌসুমে শক্তিশালী দলই গঠন করবে ফকিরেরপুল ইয়ংমেন্স ক্লাব।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাফল্য

১১ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ