Inqilab Logo

সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮, ২২ যিলহজ ১৪৪২ হিজরী

বিদেশমুখীতায় সিলেট অঞ্চল শিক্ষায় পিছিয়ে পড়ছে অর্থমন্ত্রী

| প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

সিলেট অফিস : অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, বিদেশমুখীতার কারণে সিলেট অঞ্চল শিক্ষা-দীক্ষায় পিছিয়ে পড়েছে। একসময় সারাদেশে শিক্ষাক্ষেত্রে সিলেটের যে সুনাম ও ঐতিহ্য ছিল, আজ তা হারিয়ে যেতে বসেছে। আবার সেই অবস্থান ফিরে পেতে ছাত্রছাত্রীদের লেখাপড়ায় মনোযোগী হতে হবে। আকাশ ছোঁয়া সাফল্যের জন্য লেখাপড়া খুব জরুরি।
অর্থমন্ত্রী গতকাল মঙ্গলবার দুপুরে সিলেট নগরীর মিরাবাজার কিশোরীমোহন সরকারি প্রাথমিক (বালক) বিদ্যালয়ে অর্থমন্ত্রীর মায়ের নামে স্থাপিত ‘সৈয়দা শাহারবানু চৌধুরী’ ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি রুবি ফাতেমা ইসলামের সভাপতিত্বে এবং শিক্ষক রিনি চক্রবর্তী ও শ্রাবণ ধর চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রীর বড়বোন জাতীয় অধ্যাপক ডা. শাহলা খাতুন, সিলেটের জেলা প্রশাসক জয়নাল আবেদীন, অর্থমন্ত্রীর ভাই জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. এ কে এম মোমেন, প্রাথমিক ও গণশিক্ষা অধিদফতরের সিলেট বিভাগীয় পরিচালক তাহমিনা বেগম, এলজিইডির নির্বাহী প্রকৌশলী এ এস এম মহসীন, নর্থইস্ট ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলার ড. আবদুল হাই শিবলী প্রমুখ।
এদিকে গতকাল মঙ্গলবার অর্থমন্ত্রী সিলেটে ১০টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেছেন। প্রকল্পগুলো হচ্ছেÑ সিলেট জেলা আইনজীবী সমিতির নবনির্মিত পঞ্চম তলা বিশিষ্ট ৫ নং বার হলো ভবন, সার্কিট হাউজ প্রাঙ্গণে নির্মিত মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ ‘উদ্দীপন’, শাহী ঈদগাহের মিনার কমপ্লেক্স, সিটি করপোরেশনের নির্মিত চারটি সড়ক, সংস্কৃত কলেজের নতুন ভবন, পিডিবি-১ এর ভবন, লাক্কাতুড়া হাইস্কুল, বাদাঘাট পল্লী বিদ্যুৎ সাব স্টেশন, জালালাবাদ ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সের ভবন, রাখালগুল প্রাথমিক বিদ্যালয় ও জৈনকারকান্দি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন। উদ্বোধন করা এসব প্রকল্প সরকারি অর্থায়নে বাস্তবায়ন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ