Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রোহিঙ্গাদের পুনর্বাসনে জাতিসংঘকে কার্যকরী ভুমিকা নিতে হবে -মুসলিম কমিউনিটি অব বাংলাদেশ পেনাং

| প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মিয়ানমার থেকে বিতারিত রোহিঙ্গা মুসলমানদের স্থায়ী পুনর্বাসনের লক্ষ্যে জাতিসংঘকে কার্যকরী ভ‚মিকা নিতে হবে। রোহিঙ্গাদের উপর গণহত্যা-নির্যাতন এবং জ্বালাও পোড়াও বন্ধ করতে; বিশ্ব সন্ত্রাসী মিয়ানমার সরকারের উপর চাপ সৃষ্টি করতে হবে। বাংলাদেশে আশ্রিত অসহায় ক্ষুধার্ত হাজার হাজার রোহিঙ্গাদের পুনর্বাসনে মুসলিম উম্মাহকে সহায়তার হাত বাড়াতে হবে। মুসলিম দেশগুলোকে বিশ্বসন্ত্রাসী মায়ানমারের সাথে ক‚টনৈতিক সর্ম্পক ছিন্ন করতে হবে। সম্প্রতি মালয়েশিয়ার পেনাং পেরাল্যান্ডস্থ নূর হিদাইয়া সুরাওতে মুসলিম কমিউনিটি অব বাংলাদেশ পেনাং শাখার উদ্যোগে রোহিঙ্গাদের উপর গণহত্যা-নির্যাতন বন্ধ এবং পুনর্বাসনের দাবি অনুষ্ঠিত আলোচনা সভায় নেতৃবৃন্দ একথা বলেন। সংগঠনের সভাপতি মোশাররফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেনÑমো. ইউসুল আলী, নূরুল ইসলাম, মনির হোসেন , মো. আব্দুল নকীব, মাওলানা আব্দুল করিম ও দেলোওয়ার হোসেন।
সভাপতির বক্তব্যে মোশাররফ হোসেন বলেন, মিয়ানমার সরকার রোহিঙ্গা মুসলমানদের উপর বর্বরোচিত গণহত্যা ও বাড়িঘর পুড়িয়ে বিশ্ব সন্ত্রাসী হিসেবে পরিচিতি লাভ করেছে। সন্ত্রাসী মিয়ানমার সরকার এ অঞ্চল থেকে ইসলামকে মিটিয়ে ফেলার লক্ষ্যেই রোহিঙ্গা মুসলিম নিধন শুরু করেছে। তিনি ওআইসিসহ মুসলিম উম্মাহকে রোহিঙ্গাদের অধিকার রক্ষায় কার্যকরী পদক্ষেপ নেয়ার জোর দাবি জানান। পরে নিহত রোহিঙ্গাদের রুহের মাগফিরাত কামানা করে বিশেষ দোয়া করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা

১৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ