Inqilab Logo

ঢাকা, রোববার, ১৭ ডিসেম্বর ২০১৭, ০৩ পৌষ ১৪২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী

‘দাঙ্গাল’ বলিউডের সর্বকালে সফলতম চলচ্চিত্র

| প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

কথা ছিল ‘কফি উইথ ডি’, ‘সরদার সাব’ এবং ‘প্রকাশ ইলেকট্রনিক্স’ চলচ্চিত্র তিনটি মুক্তি পাবে গত শুক্রবার। শেষ পর্যন্ত পরের দুটিই মুক্তি পেয়েছে। শোনা যায় প্রথম চলচ্চিত্রটিতে দাউদ ইব্রাহিমের সঙ্গে একটি প্রহসনমূলক সাক্ষাৎকারের বিষয় আছে বলে আন্ডারওয়ার্ল্ডের হুমকির কারণে শেষ পর্যন্ত এর মুক্তি বাতিল করে দেয়া হয়েছে। তবে নির্মাতারা তা অস্বীকার করে ২০ জানুয়ারি নতুন মুক্তির তারিখ ঘোষণা করেছেন।
এই বছরে বলিউডের একমাত্র হিন্দি চলচ্চিত্র বলতে এখন ‘প্রকাশ ইলেকট্রনিক্স’ ছাড়া আর কিছু রইল না। মনোজ শর্মার পরিচালিত এই ফিল্মটিতে অভিনয় করেছেন হেমন্ত পা-ে, হৃষিতা ভাট, সঞ্জয় মিশ্রা, মনোজ পালভা এবং ব্রজেশ হিরজি। বলা যায় ‘দাঙ্গাল’ ফিল্মটির জোয়ারে ফিল্মটি ভেসে গেছে।
বোঝাই যাচ্ছিল ‘দাঙ্গাল’ একসময় বলিউডের সর্বকালের সবচেয়ে সফল চলচ্চিত্রের মর্যাদা পাবে। তবে তা ঠিক এতটা দ্রুত হবে তা বোঝা যাচ্ছিল না। ৮ জানুয়ারির আয়েই আমির খান অভিনীত আর প্রযোজিত চলচ্চিত্রটি তারই আরেক সফল চলচ্চিত্র ‘পিকে’কে পিছে ফেলে শীর্ষ স্থান দখল করে নিয়েছে। ‘পিকে’ এর আগে ৩৩৯.৫ কোটি রুপি আয় করে তালিকার শীর্ষে ছিল।  এর পর ক্রমে আছে ‘বজরঙ্গি ভাইজান’ (৩২০.৩৪ কোটি রুপি), ‘সুলতান’ (২০০.৪৫ কোটি রুপি) এবং ‘ধুম থ্রি’ (২৮০.২৫ কোটি রুপি)।   
১০ জানুয়ারি ‘দাঙ্গাল’ ৩৫০ কোটি রুপি আয় অতিক্রম করেছে। যদি ৩৫০ কোটি নামে বলিউডের কোনও ক্লাব হয় তবে ‘দাঙ্গাল’ই এর প্রথম সদস্য। এখন ভারতে চলচ্চিত্রটির আয় ৩৫৩.৫ কোটি রুপি। বিশ্বব্যাপী চলচ্চিত্রটির আয় ৬৮৯ কোটি রুপির বেশি।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ