Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ জানুয়ারী ২০১৭, ০৭ মাঘ ১৪২৩, ২১ রবিউস সানি ১৪৩৮ হিজরী

মঠবাড়িয়ায় স্কুলে তালা ঝুলিয়ে দিল ম্যানেজিং কমিটির সভাপতি

| প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার ১০১নং মাথাভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গতকাল বুধবার সকাল ১০টার দিকে শিক্ষক-শিক্ষার্থীদের বিদ্যালয় থেকে বের করে দিয়ে তালা ঝুলিয়ে দিয়েছেন ম্যানেজিং কমিটির সভাপতি শাহাবুদ্দিন তালুকদার। খবর পেয়ে সরেজমিনে দুপুর সাড়ে বারটার দিকে ঘটনাস্থলে গিয়ে দেখা গেছে, বিদ্যালয়ের মূল ফটকে দু’টি তালা ঝুলছে। শিক্ষক ও শিক্ষার্থীরা বিদ্যালয়ের সামনে দাঁড়িয়ে রয়েছে। বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিরঞ্জন মিত্র জানান, বুধবার সকালে বিদ্যালয়ে এসে আমরা দাপ্তরিক কাজ করছিলাম। হঠাৎ করে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এসে শিক্ষার্থী ও আমাদের বিদ্যালয় থেকে বের করে মূল গেটে তালা লাগিয়ে চলে যান। ম্যানেজিং কমিটির সভাপতি শাহাবুদ্দিন তালুকদারের মুঠোফোনে একাধিকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি। এ ব্যাপারে সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা কনক রানী গণপতি বলেন, শিক্ষকদের মাধ্যমে বিষয়টি আমি শুনেছি। বিদ্যালয়ে তালা লাগিয়ে দেয়া ঠিক হয়নি। উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ রুহুল আমীন বলেন, বিদ্যালয়ে তালা লাগিয়ে দেয়ার খবর পেয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। এ ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে।
মাদ্রাসা শিক্ষককে কুপিয়ে জখম
উপজেলার বেতমোর আশরাফুল উলুম সিনিয়র মাদ্রাসার অবসরপ্রাপ্ত ভাইস প্রিন্সিপাল মাওলানা ফরিদ উদ্দিন গত সোমবার রাতে মসজিদ থেকে এশার নামাজ শেষে বাড়ি ফেরার পথে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা  ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করেছে। স্থানীয় সূত্রে জানাযায়, মাওলানা ফরিদ উদ্দিন সোমবার উপজেলার বেতমোর গ্রামের আঃ গণি হাওলাদার বাড়ি মসজিদে এশার নামাজ শেষে বাড়ি ফেরার পথে ওৎ পেতে থাকা দুর্বৃত্তরা তার মাথা ও শরীরে এলোপাথারীভাবে কুপিয়ে মারাত্বক জখম করে পালিয়ে যায়। পরে পথচারীরা তাকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে অবস্থার অবনতি ঘটলে ওই রাতেই বরিশাল শেবাচিমে পাঠানো হয়। মাওলানা ফরিদ উদ্দিনের কন্যা লাখী আক্তার জানান, তার পিতার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বরিশাল শেবাচিমের চিকিৎসকরা গতকাল মঙ্গলবার বিকেলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ খন্দকার মোস্তাফিজুর রহমান জানান, এ ঘটনায় কোন লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ