Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭, ০৭ অগ্রহায়ণ ১৪২৪, রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী
শিরোনাম

দুই ম্যাচ জিতলেই বিশ্বকাপে পাকিস্তান

| প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে সরাসরি খেলতে পাকিস্তানকে অস্ট্রেলিয়ার সঙ্গে আসন্ন সিরিজে দুটি ম্যাচ জিততে হবে। গতকাল ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৩ জানুয়ারী থেকে ব্রিসবেনে শুরু হওয়া অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে দুটি মাচে জয় পেলে রেটিংয়ে বাংলাদেশের সমান হবে পাকিস্তান। তবে পয়েন্ট বেশি থাকায় র‌্যাংকিংয়ে বাংলাদেশের আগে থাকবে ৯২তে বিশ্বকাপ জয়ী দেশটি।
আর যদি ৩-২ ব্যবধানে সিরিজ জিতে নেয় তা হবে পাকিস্তানের জন্য খুবই সুবিধাজনক। সেক্ষেত্রে রেটিংয়েও বাংলাদেশের সামনে অবস্থান করবে। এই দুই ক্ষেত্রেই তারা সরাসরি খেলতে পারবে বিশ্বকাপে।
আবার পাকিস্তান ১টি ম্যাচ জিতে সিরিজ হারলে বাংলাদেশের পেছনেই পড়ে থাকবে। কিন্তু তারা যদি কোনো ম্যাচ জিততে না পারে তবে তারা নিজেদের অবস্থান থেকে আরো পিছিয়ে পড়বে।
অস্ট্রেলিয়ার সঙ্গে পাকিস্তানের ৫ ম্যাচের একটি ওয়ানডে সিরিজ রয়েছে। যেটি ১৩ জানুয়ারী থেকে ২৬ জানুয়ারীর মধ্যে অনুষ্ঠিত হবে। বর্তমানে বাংলাদেশ ৯১ পয়েন্ট নিয়ে তালিকার সপ্তমে অবস্থান করছে। আর ৮৯ পয়েন্ট নিয়ে বাংলাদেশের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে পাকিস্তান। অন্যদিকে ৮৬ পয়েন্ট নিয়ে পাকিস্তানের ঠিক পেছনেই রয়েছে ওয়েস্টইন্ডিজ।
২০১৯ সালের বিশ্বকাপে মোট ১০টি দল অংশ নেবে। এতে ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা ৭টি দল সরাসরি অংশ নেবে। আর আয়োজক দেশ ইংল্যান্ড স্বাগতিক হওয়ায় এমনিতেই অংশ নিতে পারবে। এই ৮টি দেশের সঙ্গে ২০১৮ সালে ঢাকায় অনুষ্ঠিত বিশ্বকাপ কোয়ালিফায়ার পর্বের শীর্ষ দুটি দল যুক্ত হবে।

 


Show all comments
  • Mohammad Milki ১২ জানুয়ারি, ২০১৭, ৯:০৫ এএম says : 0
    If Pakistan Win 2 Matches Bangladesh Will Be In Trouble.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।