Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার কেরোসিনের সন্ধান মিলল পার্বতীপুরে

প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

এম এ জলিল সরকার পার্বতীপুর (দিনাজপুর) থেকে : বিপুল সম্ভাবনার দ্বার উম্মোচন করে পার্বতীপুর কয়লাখনির পাশে উপজেলার হাবড়া ইউনিয়নের ভবানীপুর শেরপুর বনের ডাঙ্গা গ্রামে একটি কেরোসিন তেলের কূপের সন্ধান মিলেছে। গতকাল শনিবার সকালে বাড়ির মালিক খাতিজার রহমান সাবেক বিডিআরের বাড়িতে সাবমারসিবল পাম্প বোরিং এর সময় ৬০ ফুট গভীর থেকে কেরোসিন তেল উথলে বেরিয়ে আসা শুরু করে। মুহূর্তে চতুরদিকে হৈহুল্লোড় পড়ে যায়। স্থানীয় প্রশাসন খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে বোতলে করে তেল সংগ্রহ করে বলেন এখানে প্রচুর পরিমাণ কেরোসিন তেল থাকার সম্ভাবনা রয়েছে। বিশেষজ্ঞদের দ্বারা পরীক্ষা-নিরীক্ষা জন্য সংগৃহীত তেলের নমুনা পরীক্ষা চলছে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন উপজেলা নির্বাহী অফিসার
এবার কেরোসিনের
তরফদার মাহমুদুর রহমান, পৌর মেয়র আলহাজ এ জেড এম মেনহাজুল হক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ভাইস চেয়ারম্যান রেজাউল করিম, প্রাক্তন শিক্ষক ও বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন, স্থানীয় সাংবাদিক এম এ জলিল সরকারসহ প্রিন্ট মিডিয়ার কর্মরত সাংবাদিকবৃন্দ। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার তরফদার মাহমুদুর রহমান, জেলা প্রশাসকসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে বলে তিনি জানান।
সুদীর্ঘকাল থেকে ভূ-তত্ত্ব জরিপ বিভাগের বিশেষজ্ঞগণ মতামত দিয়ে আসছিলেন বড়পুকুরিয়া কয়লাখনি, মধ্যপাড়া পাথরখনি, দিঘিপাড়া ফুলবাড়ী কয়লাক্ষেত্র এই অঞ্চলের মাটির নিচে প্রচুর পরিমাণ খনিজ পদার্থ রয়েছে। এগুলো রক্ষণাবেক্ষণ ও উত্তোলন শুরু হলেই উত্তরের উপজেলার জীবনযাত্রার মান বাড়বে। এ ব্যাপারে শনিবার দুপুরে মুঠোফোনে বড়পুকুরিয়া কয়লাখনির এমডি আমিনুজ্জামান বলেন, এই বিষয়টি আমাদের নয়, বিষয়টি পেট্রোবাংলার অধীনে। তারাই অনুসন্ধান করে বিষয়টি দেখবে।



 

Show all comments
  • Sabbir ২১ ফেব্রুয়ারি, ২০১৬, ১১:৩৬ এএম says : 0
    it is a very good news for us
    Total Reply(0) Reply
  • Aminul Islam ২১ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:৩৩ পিএম says : 0
    Good luck Bangladesh
    Total Reply(0) Reply
  • Md Sohag Ahmed Rana ২১ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:৩৪ পিএম says : 0
    good news..
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এবার কেরোসিনের সন্ধান মিলল পার্বতীপুরে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ