Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫, ১৫ মুহাররাম ১৪৪০ হিজরী‌

ঢাকা-চট্টগ্রাম ২২৫ কিমি উড়াল সড়ক নির্মাণের পরিকল্পনা রয়েছে-ওবায়দুল কাদের

প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

সোনারগাঁ উপজেলা সংবাদদাতা : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ইউপি নির্বাচনে দলীয় প্রতীকে অংশ নিয়ে নিজেদের অবস্থান যাচাই করে নেয়া প্রত্যেক দলেরই উচিৎ হবে। তিনি বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৭০ হাজার কোটি টাকা ব্যয়ে ২২৫ কিলোমিটার দৈর্ঘ্যরে উড়াল সড়ক নির্মাণ করার পরিকল্পনা রয়েছে। শনিবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যানজট পরিদর্শন করতে এসে নারায়ণগঞ্জের মেঘনা টোল প্লাজায় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। মন্ত্রীর সাথে এসময় সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। যানজট প্রসঙ্গে মন্ত্রী বলেন, মেঘনা সেতুর মেরামত কাজ ও রাস্তায় ফিটনেসবিহীন যানবাহন বিকল হয়ে যাওয়ার কারণে শুক্রবার তীব্র যানজট সৃষ্টি হয়। তিনি সরকারি ছুটির দিনগুলোতে সড়ক ও সেতুর মেরামত কাজ বন্ধ রাখার নির্দেশ দেন। আগামী সোমবার পর্যন্ত মেঘনা সেতুর মেরামত কাজ বন্ধ থাকবে বলে তিনি জানান।
মন্ত্রী ওবায়দুল কাদের আরো জানান, জাইকার সহায়তায় মেঘনা, মেঘনা-গোমতী এবং কাঁচপুর নতুন সেতুর নির্মাণসামগ্রী আসতে শুরু করেছে। আগামী মাসেই ঠিকাদাররা কাজ শুরু করবে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের আট লেন প্রকল্পের কাজ শেষ পর্যায়ে। আগামী মে মাসে প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।