Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ অক্টোবর ২০১৭, ০৭ কার্তিক ১৪২৪, ০১ সফর ১৪৩৯ হিজরী

মাদারীপুরে বিষ প্রয়োগে ১৫ লাখ টাকা মূল্যের মাছ নিধন

| প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

মাদারীপুর জেলা সংবাদদাতা : জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে রাজৈর উপজেলার কদমবাড়ি ইউনিয়নের ইকরাবাড়ি দিঘিরপাড় এলাকার ‘নবনীতা এগ্রো ফিস এন্ড ফিস ফিড লিঃ’-এর মাছের ঘেরে মঙ্গলবার রাতে বিষ প্রয়োগ করে প্রায় ১৫ লাখ টাকা মূল্যের বিভিন্ন প্রজাতির মাছ নিধন করেছে দুর্বৃত্তরা।
প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক চিত্তরঞ্জন বৈদ্য লিখিত অভিযোগে জানান, তিনি সংগঠনের বিভিন্ন উন্নয়নমূলক কাজ ও মাছ চাষের জন্য ২০১৪-১৫ অর্থ বছরে বাংলাদেশ ব্যাংক থেকে দুই কিস্তিতে  ২৮ লাখ ও ৪৬ লাখ টাকা সুদ মুক্ত ঋণ গ্রহণ করেন। এই টাকা দিয়ে তিনি বিভিন্ন উন্নয়নমূলক কাজের পাশাপাশি ৫ একর মাছের ঘেরে ৩০ হাজার চিংড়ি ও ৫ হাজার সাদা রুই, কাতল, মৃগেল, সিলভার কার্পসহ বিভিন্ন প্রজাতির মাছ চাষ করেন। এ সব মাছ ধরে বাজারজাত করার আগেই বিষ প্রয়োগ করে নিধন করা হয়েছে। এর মধ্যে ৪০ ভাগ চিংড়ি এবং প্রায় ৩৫ ভাগ রুই-কাতল বিক্রির উপযোগী। মাছগুলো মরে ঝাঁকে ঝাঁকে ভেসে উঠছে বলে তিনি দাবী করেছেন। বিষয়টি রাজৈর থানাকে অবহিত করা হলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। সংবাদ লেখা পর্যন্ত মামলার প্রস্তুতি চলছিল।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।