Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ জানুয়ারী ২০১৭, ০৭ মাঘ ১৪২৩, ২১ রবিউস সানি ১৪৩৮ হিজরী

১৪ জানুয়ারি থেকে সোনারগাঁওয়ে মাসব্যাপী লোক-কারুশিল্প মেলা

| প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

সোনারগাঁও উপজেলা সংবাদদাতা : ১৪ জানুয়ারি থেকে সোনারগাঁওয়ে শুরু হতে যাচ্ছে মাসব্যাপী লোক-কারুশিল্প মেলা ও লোকজ উৎসব। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়াধীন বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন কর্তৃপক্ষ আয়োজন করছে এ মেলার। দেশের লুপ্তপ্রায় লোকজ ঐতিহ্যের অনন্য উপাদান পুনরুদ্ধার ও নতুন প্রজন্মকে এর সাথে পরিচয় করিয়ে দেয়ার জন্যই হচ্ছে মূলত লোক-কারুশিল্প মেলা ও লোকজ উৎসবের উদ্দেশ্য।  
মাসব্যাপী লোক-কারুশিল্প মেলা ও লোকজ উৎসব উপলক্ষে (সোনারগাঁও জাদুঘরে) এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ফাউন্ডেশনের পরিচালক কবি রবিন্দ্র গোপের সভাপতিত্বে বুধবার সকালে ফাউন্ডেশনের লাইব্রেরি মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের ডিসপ্লে অফিসার আবুল কালাম আজাদ, গাইড লেকচারার মোজাম্মেল হক মাসুদ, রেজিস্ট্রেশন কর্মকর্তা ইয়ামিন খান ও নিরাপত্তা কর্মকর্তা সাখাওয়াত হোসেন।
ফাউন্ডেশনের পরিচালক তার লিখিত বক্তব্যে জানান, প্রতি বছরের ন্যায় এবারো মাসব্যাপী মেলা ও উৎসবের আয়োজন করা হয়েছে। ১৪ জানুয়ারি থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এই মেলা। মেলায় ৪৬টি হস্তশিল্প, ৪৩ পোশাক শিল্প, ৩৪ স্টেশনারি, ২৫টি খাবার দোকান, ১৭টি মিষ্টি দোকান ও অন্যান্য দোকানসহ মোট ১৯৩টি দোকান বরাদ্দ দেয়া হয়েছে। মেলায় মোট ব্যয় ধরা হয়েছে ৬৫ লাখ টাকা। মেলা চলবে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত।

 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ