Inqilab Logo

ঢাকা, রোববার, ১৭ ডিসেম্বর ২০১৭, ০৩ পৌষ ১৪২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী

শেষ হলো গফরগাঁওয়ের জমজমাট উন্নয়ন মেলা

| প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

গফরগাঁও থেকে মুহাম্মদ আতিকুল্লাহ ঃ  গত সোমবার থেকে বুধবার পর্যন্ত তিনদিনব্যাপী গফরগাঁও উপজেলা শিল্পকলা একাডেমী ময়দানে উন্নয়ন মেলা/১৭ শেষ মুহূর্তে জমে উঠেছিল। সকাল হতে রাত পর্যন্ত হরেক রকমের দর্শক মেলা পর্যবেক্ষণ করতে উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। বর্তমান আওয়ামীলীগ সরকারের উন্নয়নমূলক কার্যক্রমকে তুলে ধরাই ছিল এ মেলার মূল লক্ষ্য। এখানে আয়োজন করা হয়েছিল মোবাইল টিমের মাধ্যমে চিকিৎসা সেবাসহ বিভিন্ন সেবা। উন্নয়ন মেলায় অংশগ্রহণকারী সংস্থাগুলো ছিল : সরকারী অফিসসমূহ, ব্যাংক ও ইউনিয়ন পরিষদসহ মোট ৪৩ স্টল। এগুলো হলো- উপজেলা নির্বাহী অফিস, গফরগাঁও পৌরসভা, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, বাংলাদেশ পল্লী বিদ্যুৎ সমিতি, উপজেলা হিসাব রক্ষণ অফিস, উপজেলা কৃষি অফিস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস (পি আই ও), গফরগাঁও স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি), অগ্রণী ব্যাংক , রূপালী ব্যাংক, কৃষি ব্যাংক, সোনালী ব্যাংক, গফরগাঁও হাসপাতাল, উপজেলা পরিবার পরিকল্পনা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও  উপজেলার ১৫টি ইউনিয়ন পরিষদ। গফরগাঁও শাখা রূপালী ব্যাংকের ম্যানেজার মোঃ আনোয়ার হোসেন জানান, তিন দিনব্যাপী উন্নয়ন মেলায় জনগণের মাঝে ব্যাপক সাড়া জাগিয়েছে। তবে স্বাধীনতার পর এবারেই প্রথম উন্নয়ন মেলা আয়োজন হলো। ৯নং পাঁচবাগ ইউনিয়নের চেয়ারম্যান মোঃ কামরুল ইসলাম (ফখরুল) জানান, এ মেলায় সরকারের আবহমান গ্রাম-বাংলার উন্নয়নমূলক কাজের চিত্র তুলে ধরা হয়েছে। এতে করে সকল জনসাধারণ তা জানতে পেরেছে। মেলায় নারী পুরুষ ছাত্র-ছাত্রীসহ শত শত দর্শকের সমাগম ঘটে সকাল থেকে রাত পর্যন্ত। দর্শকদের আনন্দ দেয়ার জন্য প্রতিদিনেই সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা প্রকৌশলী মোঃ তোফাজ্জল হোসেন জানান, বর্তমান সরকারের সময়ে গ্রামীণ সড়কের নির্মাণের কাজ পুরোদমে চলছে। আরও নতুন সেতু ও সড়ক নির্মাণ করা হবে আশা করা যাচ্ছে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোঃ রেজাউল বারী বলেন, অসহায় ও হতদরিদ্রদের মধ্যে বিভিন্ন ইউনিয়নের প্রত্যন্ত এলাকায় শীত আসার সাথে সাথে সুচারুরূপে কম্বল বিতরণ করা হয়েছে। এ ছাড়া বছরের বিশেষ বিশেষ উৎসবের মধ্যে সরকারী ভাবে চালসহ হরেক রকমের দ্রব্যাদি বিতরণ করা হয়। সমাপনী দিনে গফরগাঁও উপজেলা নির্বাহী অফিসার সিদ্ধার্থ শংকর কুন্ডুর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ আশরাফ উদ্দিন (বাদল)।  বিশেষ অতিথি ছিলেন গফরগাঁও পৌরসভার মেয়র ইকবাল হোসেন (সুমন) ও গফরগাঁও সরকারী কলেজের প্রিন্সিপাল মোঃ আমির হোসেন। অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন উপজেলা প্রকৌশলী মোঃ তোফাজ্জল হোসেন, ১১নং লংগাইর ইউনিয়নের চেয়ারম্যান গফরগাঁও প্রেসক্লাবের সাবেক সভাপতি দৈনিক সমকাল গফরগাঁও প্রতিনিধি আলহাজ্ব আবদুল্লাহ আল আমিন (বিপ্লব)  প্রমুখ।  সবশেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে উন্নয়ন মেলা/১৭ সমাপ্ত হলো।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ