Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৬ মে ২০১৭, ১২ জ্যৈষ্ঠ , ১৪২৪, ২৯ শাবান ১৪৩৮ হিজরী

বড়পীর সাহেবের আগমন মুসলমানদের জন্য বিরাট রহমত

আঞ্জুমানের ফাতিহা ইয়াজদাহম পালিত

| প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বড়পীর আব্দুল কাদির জিলানী (রহ.)-এর পবিত্র ওফাত দিবস উপলক্ষে যথাযোগ্য মর্যাদায় আঞ্জুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া, ঢাকার উদ্যাগে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে ফাতেহা-ই-ইয়াজদাহম পালিত হয়। এ উপলক্ষে গতকাল বাদ ফজর পবিত্র খতমে কুরআন খতম ও খতমে গাউছিয়া শরীফ অনুষ্ঠিত হয়। বাদ মাগরিব আলহাজ মোহাম্মদ শহীদ উল্লাহ সাহেবের সভাপতিত্বে কাদেরিয়া তৈয়্যেবিয়া আলিয়া (কামিল) মাদরাসায় বড়পীরের (রহ.) জীবন চরিত্রের ওপর আলোচনা মাহফিল, গেয়ারভী শরীফ ফাতেহা ইয়াজদাহম অনুষ্ঠিত হয়। মাহফিলে বক্তব্য পেশ করেন মাদরাসা অধ্যক্ষ হাফেজ কাজী আব্দুল আলিম রিজভী, উপাধ্যক্ষ মুফতি আবুল কাশেম মোহাম্মদ ফজলুল হক, মুফতি মো: মাহমুদুল হাসান। বক্তারা বলেন, বড়পীর আব্দুল কাদির জিলানীর (রহ.) পৃথিবীর জমিনে আবির্ভাব আমাদের জন্য বিরাট রহমত। তিনি দ্বীন ইসলামের পুনর্জীবন দান করেছেন। তাঁর পদাঙ্ক অনুসরণে পরম কল্যাণ নিহিত। তাঁর মতাদর্শই হলো রাসূলে করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের আদর্শের প্রতিফলন।
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা আঞ্জুমানের প্রধান উপদেষ্টা আলহাজ মো: আশরাফ আলী, কাদেরিয়া তৈয়্যেবিয়া কামিল মাদরাসার সভাপতি আলহাজ নুরুল ইসলাম রতন, ঢাকা আঞ্জুমানের  সেক্রেটারি আলহাজ মো: সিরাজুল হক, জয়েন্ট সেক্রেটারি মো: মিজানুর রহমান, ট্রেজারার হাজী শোয়েবুজ্জামান চৌধুরী তুহিন, সদস্য শাহ্ হোসেন ইকবাল, হাজী নুরুল আমিন, আলহাজ আব্দুল মালেক বুলবুল প্রমুখ।
আলোচনাকালে বক্তারা বলেন, রাসূলে করীম (সা:)-এর উত্তরসুরি সৈয়্যেদিনা আব্দুল কাদির জিলানী (রহ.)-এর নামের ওপর প্রতিষ্ঠিত অত্র কাদেরিয়া তৈয়্যেবিয়া কামিল মাদরাসা। এখান থেকে সত্যিকারে নায়েবে রসুল পয়দা হয়ে দেশের প্রত্যন্ত অঞ্চলে সঠিক আহলে সুন্নত ওয়াল জামাতের পথ ও মতাদর্শ প্রচার করে যাচ্ছে। সব শেষে সালাত ও সালাম ও আখেরী মুনাজাতে দেশ ও মাদরাসার কল্যাণ কামনা করা হয়।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।