Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট ২০১৭, ৪ ভাদ্র, ১৪২৪, ২৫ যিলকদ ১৪৩৮ হিজরী

ফাতেহায়ে ইয়াজদাহম মাহফিলে বক্তারা

যুবসমাজকে জঙ্গিবাদ থেকে মুক্ত রাখতে তাছাউফ চর্চার বিকল্প নেই

| প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

প্রেসবিজ্ঞপ্তি : ঢাকার ধানমন্ডির বায়তুল আকসায় মসজিদে পবিত্র ফাতেহায়ে ইয়াজদাহম উদযাপন উপলক্ষে এক আজিমুশ্বান ওয়াজ ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মসজিদ কমিটির সহ-সভাপতি আব্দুর রউফ। প্রধান বক্তা হিসেবে আলোচনা করেন হবিগঞ্জ দারুচ্ছুন্নাত কামিল এমএ মাদরাসার প্রভাষক ও অত্র মসজিদের সম্মানিত খতিব মুফতি হাফিজ আহমদ নিজামী শাফি।
গাউসুল আজম (রহ.) এর জীবন ও কারামতের বিভিন্ন দিক নিয়ে আলোচনাপূর্বক তিনি বলেন, আউলিয়ায়ে কেরামের দেখানো পথই শান্তি ও সমৃদ্ধির পথ। এ পথের অনুসারীরাই শান্তির ধর্ম ইসলাম লালন করেন। অন্যদিকে ইসলামের নামে অনৈসলামিক কার্যকলাপ যেমন জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের সাথে জড়িতরা ওলি আউলিয়াবিরোধী, তাছাউফ বিরোধী।
আমাদের সমাজের যুবকদের জঙ্গিবাদমুক্ত রাখতে ওলি-আউলিয়ার দর্শন তথা তাছাউফ চর্চায় মনোযোগী হওয়া দরকার। মাহফিলে বক্তব্য রাখেন মোহাম্মদপুর কাদেরিয়া তৈয়্যেবিয়া কামিল মাদরাসার মুদাররিস মাওলানা আশেক জুনাইদ, মাওলানা হাফেজ ইমরান হোসেনসহ আরো অনেকেই। আলোচনা শেষে মিলাদ-কিয়াম আদায় করে গাউসে পাকের উসিলা নিয়ে মহান রাব্বুল আলামিনের দরবারে সমগ্র মুসলিম উম্মাহর জন্য দোয়া করা হয়।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ