Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ৩১ মার্চ ২০১৭, ১৭ চৈত্র, ১৪২৩, ২ রজব ১৪৩৮ হিজরী।

প্রধানমন্ত্রী ও স্পিকার বরাবর স্মারকলিপি দিলো ইউএসপিওয়াইআরএম

সংসদ অভিমুখে পদযাত্রায় বাধা

| প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় সংসদ অভিমুখে গতকাল বুধবার বিহারীদের পদযাত্রাকালে মিরপুর ১০ নম্বরে বাধা দেয় পুলিশ। পরে সেখান থেকে বিহারীদের প্র্রতিনিধিত্বকারী সংগঠন উর্দু স্পিকিং পিপলস ইউথ রিহ্যাবিলিটেশন মুভমেন্টের (ইউএসপিওয়াইআরএম) পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রী এবং জাতীয় সংসদের স্পিকারের কাছে স্মারকলিপি দিয়েছে।
সংসদ অভিমুখে পদযাত্রার আগে মিরপুর ১১ নম্বর সেকশনের ১০ নম্বর সড়কে সমাবেশ করে ইউএসপিওয়াইআরএম।  এতে বক্তব্য রাখেন বাসদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান, বিপ্লবী ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, নাগরিক ঐক্যের কেন্দ্রীয় সদস্য ও ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক শহিদুল্লাহ কায়সার ও সংগঠনের সভাপতি মো. সাদাকাত খান ফাক্কু। সমাবেশে কমরেড খালেকুজ্জামান বলেন, পুনর্বাসন ছাড়া উর্দুভাষীদের ক্যাম্প উচ্ছেদ চলবে না। যদি ক্যাম্প উচ্ছেদের চক্রান্ত বন্ধ না হয় তাহলে দেশবাসীকে সাথে নিয়ে উর্দুভাষীদের মানবাধিকার রক্ষায় আমরাও রাস্তায় নামব।
ফাক্কু বলেন, ইতোমধ্যে মিরপুর-১১ এর পল্লবীর সি ব্লকের ব্লক-সি, ১১ নম্বর সড়কে অবস্থিত এমসিসি এবং ফুটবল গ্রাউন্ড ক্যাম্পে তাদের ৩২টি প্লটের দখল নেয়ার জন্য মরিয়া হয়ে উঠেছে। অন্য দিকে ঢাকা সিটি করপোরেশন ক্যাম্পবাসীর একমাত্র জীবীকার স্থল ক্যম্পের দোকান-পাট ও ক্যাম্পগুলো উচ্ছেদের জোর চেষ্টা করছে। ফলে ক্যাম্পবাসীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। 

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ