Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ০৫ অগ্রহায়ণ ১৪২৫, ১০ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

বরযাত্রী বারাক ওবামা

| প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : আর মাত্র আটদিন। তারপর বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশের প্রেসিডেন্টের দায়িত্বভার ছেড়ে নির্ভার জীবন কাটাতে শুরু করবেন বারাক ওবামা। সেসময় তিনি চাইলে বেসবল খেলবেন, স্পাইডার ম্যানের কমিক পড়বেন কিংবা অন্য কোনোভাবে অলস সময় কাটাবেন।
অবশ্য ক্ষমতার পালাবদলের কয়েকদিন বাকি থাকতেই বেশ সুন্দর সময় কাটাতে দেখা গেছে মার্কিন প্রেসিডেন্টকে। নিজের বিমান এয়ারফোর্স ওয়ানে চেপে সম্প্রতি তিনি ঘুরে এসেছেন ফ্লোরিডা থেকে। আর সেখানে তিনি গিয়েছিলেন দীর্ঘ দিনের এক সহকর্মীর বিয়ের উৎসবে বরযাত্রী হিসেবে যোগ দিতে।
যার বিয়েতে যাওয়ার জন্য ব্যস্ত জীবনেও সময় বের করেছেন বারাক ওবামা তিনি হলেন, মারভিন নিকোলসন। হোয়াইট হাউসের সফরবিষয়ক পরিচালক হিসেবে কর্মরত আছেন তিনি। গত শনিবার জ্যাকসনভভিলে কনে হেলেন পাজকিককে বিয়ে করেন মারভিন।
বিয়ের অনুষ্ঠানের কিছুক্ষণ আগেই হোয়াইট হাউসে বারাক ওবামাকে বিদায় সংবর্ধনা দেয়া হয়। সেই সংবর্ধনার আনুষ্ঠানিকতা শেষেই ওবামা ছুটে যান মারভিনের বিয়ের অনুষ্ঠানে। ফার্স্ট লেডি মিশেল ওবামা স্বামীর সঙ্গে না গেলেও বিয়েতে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী জন কেরি।
মারভিন নিকোলসনের স্ত্রী হেলেন পাজকিক ২০০৮ সালে ওবামার নির্বাচনী প্রচারণার কাজে যুক্ত ছিলেন। তিনি ডেমোক্র্যাটদের দীর্ঘ দিনের তহবিল সংগ্রহকারী স্টিভ পাজকিকের মেয়ে। সূত্র: ওয়েব সাইট।



 

Show all comments
  • jamal ১৩ জানুয়ারি, ২০১৭, ৩:০৯ পিএম says : 0
    He is a very good man
    Total Reply(0) Reply
  • Mohammed Shah Alam Khan ১৩ জানুয়ারি, ২০১৭, ৪:২৬ পিএম says : 0
    প্রেসিডেন্ট বারাক ওবামা হোয়াইট হাউসে বিদায় সংবর্ধনা নিয়ে সাথে সাথে চলে যান তার সফরবিষয়ক পরিচালকের বিয়ের অনুষ্ঠানে। তিনি তার আট বছর এই হোয়াইট হাউসে কাটিয়েছেন আজ তাকে হোয়াইট হাউস থেকে আনুষ্ঠানিক ভাবে বিদায় জানান হলো। সেই ব্যাথা থেকে নিজেকে কাটিয়ে উঠার জন্য সুন্দরভাবে আনুষ্ঠানের পরপরই এয়ারফোর্স ওয়ানে চেপে তিনি বিয়েতে যোগ দেন। বারাক ওবামা সারা বিশ্বের জন্য একজন বন্ধু শুল্ভ নেতা ছিলেন তার অনুপস্থিতিতে তার অবদান বিশ্ববাসী উলব্ধি করবে এটাই সত্য। তার উত্তরসূরি ট্রাম্প তারমত ভারসাম্য বজায় রাখতে পারবেন কিনা সেটা এখন দেখার বিষয়। আমি বারাক ওবামার ভবিষত জীবন সুখের ও শান্তি হবার জন্য আল্লাহ্‌ দরবারে প্রার্থনা করছি। আমীন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ