Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সোনারগাঁয়ে অর্ধ শতাধিক মাদ্রাসা শিক্ষার্থী অসুস্থ হয়ে হাসপাতালে

| প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা  : সোনারগাঁয়ের একটি হাফিজিয়া মাদ্রাসায় দুপুরের খাবার খেয়ে অর্ধ শতাধিক মাদ্রাসা শিক্ষার্থী অসুস্থ হওয়ার অভিযোগ পাওয়া গেছে। তাদের প্রথমে স্থানীয় হাসপাতালে নিলে কর্র্তব্যরত চিকিৎসক মুমূর্ষু অবস্থায় শিক্ষার্থীদের ঢামেক হাসপাতালে পাঠিয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক মাদ্রাসার একাধিক শিক্ষার্থী ও অভিভাবক জানায়, বৃহস্পতিবার সোনারগাঁ বাড়ি মজলিশ মোহাম্মদিয়া হাফিজিয়া মাদ্রাসায় দুপুরে খাবার খাওয়ার পর প্রায় অর্ধ শতাধিক শিক্ষার্থী পেটের ব্যথার পাশাপাশি প্রচুর বমি করতে করতে অসুস্থ হয়ে পড়ে। অবস্থা বেগতিক দেখে কর্তৃপক্ষ অসুস্থ শিক্ষার্থীদের প্রায় অচেতন অবস্থায় স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে কর্তৃব্যরত চিকিৎসক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেয়। বর্তমানে শিক্ষার্থীরা ঢামেক হাসপাতালে ভর্তি রয়েছে। নি¤œমানের খাবার পরিবেশন অথবা কোন কারণে খাবারে বিষক্রিয়ার প্রভাব হওয়ায় ঘটনাটি ঘটে থাকতে পারে বলে আশঙ্কা করেছেন অভিভাবক ও অন্যান্য শিক্ষার্থীরা। অসুস্থ মাদ্রাসা শিক্ষার্থী জিসানের অভিভাবক জানান, খাবারের সাথে যে ডাল পরিবেশন করা হয়েছিল তা দুর্গন্ধযুক্ত ছিল। সম্ভবত সেই ডাল খাবারের কারণেই ঘটনাটি ঘটে থাকতে পারে। এ ব্যাপারে সোনারগাঁ বাড়ি মজলিশ মোহাম্মদিয়া হাফিজিয়া মাদ্রাসার শিক্ষক মাওলানা কামাল উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি ব্যস্ততা দেখিয়ে এ বিষয়ে কথা বলতে রাজি হননি।
এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রুবায়েত হায়াত শিপলু জানান, ঘটনার কারণ অনুসন্ধানে একটি তদন্ত কমিটি গঠন করা হবে। আসলে কি কারণে শিক্ষার্থীরা অসুস্থ হয়েছে তা তদন্তের পরই জানা যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শতাধিক

১৭ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ